দেশ প্রথম পাতা

অবশেষে বহিষ্কৃত করা হল বিজেপি ‘বন্দুকধারী’ বিধায়ক চ্যাম্পিয়নকে

নিজস্ব প্রতিনিধি : মদের পাত্র এবং বন্দুক হাতে হিন্দি গানের সঙ্গে কোমর দুলিয়ে বিধায়কের নাচের ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল৷ বিধায়কের কীর্তিতে অস্বস্তিতে গেরুয়া শিবির৷ এবার সেই ‘বন্দুকধারী’ বিধায়ককে বহিষ্কৃত করল বিজেপি। আগেই নিলম্বিত (সাসপেন্ড) পর্যায়ে ছিলেন। এ বার বন্দুক নিয়ে নেচে চূড়ান্ত শাস্তির মুখে পড়লেন তিনি।

উত্তরাখণ্ড বিজেপির সাধারণ সম্পাদক অনিল গোয়েল এক নির্দেশিকা প্রকাশ করে এই সিদ্ধান্তের কথা জানান। রাজ্য সভাপতি অজয় ভট্ট এবং জনসংযোগে দায়িত্বে থাকা দেবেন্দ্র ভাসিনের নির্দেশেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, বুধবার চ্যাম্পিয়নের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা যাচ্ছে, কিছু দিন আগে প্রণবের পায়ে অস্ত্রোপচার হয়। হাসপাতাল থেকে ফেরার পর সমর্থকদের সঙ্গে তিনি মদ্যপানের অসার বসান। সেখানেই হাতে চারটি বন্দুক নিয়ে হিন্দি গানের সঙ্গে নাচতে দেখা যায় প্রণবকে। কখনও হাতে, কখনও মুখে সেই বন্দুক নিয়ে সমর্থকদের সঙ্গে নাচছেন বিধায়ক। সমর্থকদের একজনকে বলতে শোনা যায়, ‘গোটা উত্তরাখণ্ডে একমাত্র আপনিই পারেন এমন করতে।’ সেই কথার রেশ ধরে বিধায়ক বলেন, উত্তরাখণ্ড নয় গোটা দেশে তিনিই পারেন এমন করতে। এর পরেই উত্তরাখণ্ড সম্পর্কে গালাগাল করতে শোনা যায় তাঁকে।

উত্তরাখণ্ডে ২০১২ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে জিতে ছিলেন। দল বদলে ২০১৭ সালে বিজেপির টিকিটে দাঁড়িয়ে খানপুর থেকে জেতেন প্রণব। কংগ্রেসে থাকার সময়ও তাঁর বেশ কয়েকটি এমন বিতর্কিত ভিডিয়ো ভাইরাল হয়েছিল। বিজেপি আসার পরেও তার সেই ধারা অব্যাহত রেখেছেন প্রণব সিংহ চ্যাম্পিয়ন।

যদিও, বিজেপি বিধায়কের কোনও হেলদোল নেই। প্রণব সিং চ্যাম্পিয়ন বলেন, “এই ভিডিও পুরোপুরি এডিট করা হয়েছে। অনুমতি না নিয়েই আমার বাড়িতে ঢুকে এই ভিডিও তোলা হয়েছে।’’ বিতর্কিত বিধায়কের আরও দাবি, ‘‘বন্দুক তো কারও দিকে তাক করা ছিল না, তাহলে সমস্যাটা কোথায়? আমার মতো একজন চারবারের বিধায়ককে দেখান, যিনি এই বয়সে আমার মতো ফিট এবং গুণী। বয়সকে আমি বশে রেখেছি। আমার ব্যক্তিত্বের এই ভাল দিকটা কেউ দেখছে না।”

কয়েক মাস আগে এক সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে খানপুরের বিজেপি বিধায়ক প্রণব সিংহ চ্যাম্পিয়নের বিরুদ্ধে। ওই সাংবাদিক তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ জানান। দলের তরফে তদন্ত করে গত ২২ জুন থেকে তিন মাসের জন্য প্রণবকে বিজেপি থেকে বহিষ্কার করা হয়। তার মাঝেই বিতর্কিত নতুন এই ভিডিয়ো সামনে এল। ২০১৬ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন।

Spread the love