জেলা প্রথম পাতা

মালদহে রাহুল গান্ধীর সভায় সিলমোহর নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি : মালদহে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জনসভায় আর কোনও বাধা রইলো না। কংগ্রেসকে এই সভা করার অনুমতি দিলো নির্বাচন কমিশন।

রাহুল গান্ধীর সমাবেশের অনুমতি চেয়ে জেলা প্রশাসনের কাছে আবেদন করেছিলো কংগ্রেস।
জেলা প্রশাসন সভায় অনুমতি দিলেও জানিয়েছিলো, ওই সভায় মাইক ব্যবহার করা যাবেনা। জেলা প্রশাসনের সেই আপত্তিই উড়িয়ে দিলো নির্বাচন কমিশন। কমিশনের হস্তক্ষেপে মালদহে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সমাবেশের অনুমতি মিলল। কমিশন কংগ্রেসকে বলেছে, শব্দবিধি মেনে সভায় মাইক ব্যবহার করা যাবে। ফলে রাহুলের সভা ঘিরে গড়ে ওঠা বিতর্কের অবসান হলো।
মালদহ জেলার চাঁচলের কলম বাগান মাঠে আগামী 23 মার্চ AICC সভাপতি রাহুল গান্ধীর সভা করার জন্য জেলা প্রশাসনের অনুমতি চেয়েছিল কংগ্রেস। কিন্তু মাইক ব্যবহার করে এখন সভা করা যাবে না বলে কংগ্রেসকে জানান জেলাশাসক তথা রিটার্নিং অফিসার। এর পরই জেলা কংগ্রেস সভাপতি মোস্তাক আলম অভিযোগ করেন, তৃণমূলের নির্দেশেই জেলা প্রশাসন রাহুলজির সভা ভেস্তে দিতে চাইছে। বিষয়টিতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ দাবি করে কংগ্রেস। কংগ্রেস যুক্তি দেয়, 3 দিন আগে বহরমপুরে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারি ও পরের দিন রায়গঞ্জে বামফ্রন্টের নির্বাচনী সভা হয়েছে মাইক নিয়েই। বাঁকুড়ায় সোমবার যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মিসভায় স্টেডিয়ামের মধ্যে সাউন্ড বক্স বা মাইক ব্যবহার হয়েছে। তা হলে কংগ্রেস কেন শব্দবিধি মেনে সভা করতে পারবেন না? আলোচনার পরে সিইও তাঁদের বিধি মেনে সমাবেশ করার অনুমতি দিয়েছেনবলে কংগ্রেস নেতারা জানিয়েছেন।

কংগ্রেস সূত্রের বক্তব্য, মালদহে সেদিন রাহুল গান্ধী কোনও রোড-শো বা পদযাত্রার কর্মসূচিতে অংশ নেবেন না। চাঁচলে শুধু সমাবেশেই বক্তব্য রাখবেন কংগ্রেস সভাপতি।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।