জেলা প্রথম পাতা রাজ্যের খবর

বিদ্যুৎ কর্মীদের গাফিলতিতে প্রাণ গেল অষ্টম শ্রেণীর ছাত্রের

নিজস্ব প্রতিনিধি : বিদ্যুৎ দপ্তরের কর্মীদের উদাসীনতায় তড়িতাহত হয়ে অষ্টম শ্রেণীর ছাত্রের মৃত্যুর অভিযোগ। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের খা পুর এলাকার কই গ্রামে। মৃত ছাত্রের নাম আনন্দ সিং(১৬)। গ্রামবাসীদের অভিযোগ চার দিন পূর্বে এই এলাকায় একটি বিদ্যুৎ-এর তার ছিড়ে যায়। যে ঘটনার খবর বিদ্যুৎ দপ্তরকে দিলেও তাদের অভিযোগ এই ঘটনার চার দিন পরও এলাকায় কোন বিদ্যুৎ দপ্তরের কর্মীর দেখা মেলেনি।

মৃত ছাত্রের দাদা রতন সিং জানান, বুধবার সকাল নাগাদ তার ভাই আনন্দ সিং রাস্তা নিয়ে জমিতে যাওয়ার সময় পা পিছলে কাদায় পড়ে যায় এবং সেখানে ছিড়ে থাকা বিদ্যুৎ-এর তারের স্পর্শে তড়িতাহত হয়ে মারা যায় আনন্দ সিং। ঘটনায় বিদ্যুৎ দপ্তরের কর্মীদের বিরুদ্ধে অভিযোগ তুলে এবং দুঃখ প্রকাশ করে মৃত ছাত্রের দাদা আনন্দ সিং এদিন বলেন, শুনেছি বিদ্যুৎ দপ্তরের কর্মীদের কাজের জন্য টাকা দিতে হয় না বলে তারা কাজে আসেন না। আমরা গরিব মানুষ তাই টাকা দিতে পারেনি সেই জন্য হয়ত তারা কাজেও আসেনি।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। মৃতদেহটি উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে পাঠানোর  পাশাপাশি গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অপরদিকে এই ঘটনা চাউড় হতেই জেলা জুড়ে বিদ্যুৎ দপ্তরের কর্মীদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে চলছে। সাধারণ মানুষরা প্রশ্ন তুলতে শুরু করেছে তাহলে কি অতিরিক্ত টাকা বা ঘুষ না পেলে কি বিদ্যুৎ দপ্তরের কর্মীরা কাজ করবে না।

Spread the love