দেশ প্রথম পাতা বিনোদন

টিকটকে মোদিকে কটাক্ষ করে গ্রেপ্তার ‘বিগ বস’ খ্যাত এজাজ খান!

নিজস্ব প্রতিনিধি : ফের একদিন বিগ বোস খ্যাত এজাজ খানকে হাজতবাসের নির্দেশ দিল মুম্বইয়ের ভাসি আদালত। টিকটকে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অভিযোগে বৃহস্পতিবার এজাজ খানকে গ্রেফতার করে পুলিস। আগামিকাল পর্যন্ত পুলিসের হেফাজতেই থাকবেন তিনি।

তবে ঠিক কী এমন ঘটেছিল? ‘বিগ বস’ খ্যাতনামা এজাজ দিন কয়েক আগেই টিকটকে একটি গণপিটুনির ভিডিও শেয়ার করেছিলেন। যেই ভিডিওতে দেখা গিয়েছে জনৈক এক মুসলিম ব্যক্তি বেধড়ক মার খাচ্ছেন। তবে আজাজ শুধু এই ভিডিও শেয়ার করেই ক্ষান্ত থাকেননি। এর পাশাপাশি তিনি আরেকটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে ৪০ কোটি মুসলিম ধর্মাবলম্বী মানুষকে আহ্বান জানিয়েছেন এই ঘটনার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য। যা রীতিমতো সাম্প্রদায়িক উসকানিমূলক ঠেকেছে অনেকের। সেখানেই আজাজের গলায় শোনা গিয়েছে আরএসএস বিরোধী সুর। ‘বিগ বস’-এর এই বিতর্কিত সেলেব প্রধানমন্ত্রী মোদিকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দেশে মুসলিমদের উপর হয়ে চলা অত্যাচারের জন্য। তাঁর কথায়, “আরএসএস এবং বজরং দল জনে জনে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করছে। আর দেশের প্রধানমন্ত্রী হয়ে আপনি কী করে এই মানুষগুলোকে আইনের আড়াল করে রাখছেন?” রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রাক্তন সদস্য হওয়ার জন্যই কি মোদি এদেরকে আড়াল করছেন? প্রশ্ন তুলেছেন আজাজ। এরপর আজাজ বলেন, “এই ধরনের মানুষগুলিকে যদি আমি সামনে পেতাম ওদের মুখ দিয়ে ‘আল্লা-হু-আকবর’ বলিয়েই ছাড়তাম।”

ফের একসঙ্গে পর্দায় ফিরছে রণবীর-দীপিকার জুটি, সাথে থাকবে এক বিশেষ চমক

‘বিগ বস’-এর প্রাক্তন অংশগ্রহণকারীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারা, ৩৪ ধারা ও তথ্যপ্রযুক্তি আইনে ৬৭ ধারায় মামলা দায়ের করেছে পুলিস। এদিন এজাজের আইনজীবী দাবি করেছেন, গ্রেফতারের আগে প্রাথমিক তদন্ত চালানো হয়েছিল। ভিডিয়োটিও বাজেয়াপ্ত করেছিল পুলিস। কিন্তু এজাজকে হেফাজতে চায় পুলিস। মুম্বই পুলিসের সাইবার শাখা বৃহস্পতিবার গ্রেফতার করে এজাজকে।

এর আগেও ২০১৮ সালে অবৈধভাবে মাদক রাখার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন এজাজ। ২০১৬ সালে এক মহিলাকে অশ্লীল ছবি ও বার্তা পাঠানোর অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

টেলিভিশন রিয়েলিটি শো বিগ বসের সপ্তম সংস্করণে প্রতিযোগী ছিলেন এজাজ খান। এছাড়াও কয়েকটি ছবি ও ধারাবাহিকেও অভিনয় করেছেন।

 

Spread the love