দেশ প্রথম পাতা

‘ভয় পেয় না, সব ঠিক হয়ে যাবে’ ইন্দিরা স্মৃতি উস্কেই গঙ্গা বক্ষে ভোটের প্রচারে প্রিয়ঙ্কা

নিজস্ব প্রতিনিধি : প্রয়াগরাজ (ইলাহাবাদ) থেকে গঙ্গা বক্ষে আজ থেকেই শুরু হচ্ছে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার নির্বাচনী প্রচার। আপাতত গঙ্গা পার্শ্ববর্তী উত্তরপ্রদেশ ঘুরে মানুষের কথা শুনতে চান তিনি। গতকালই প্রয়াগরাজের ইন্দিরা বিজরিত স্বরাজ ভবনে ওঠেন তিনি। সেখানেই রাত কাটান। তিনি ছিলেন সেই ঘরেই, যেখানে তাঁর ঠাকুমা প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী জন্মগ্রহণ করেন।

ইন্দিরা স্মৃতি উস্কেই গঙ্গা বক্ষে নির্বাচনী প্রচারে নামলেন প্রিয়ঙ্কা

এ দিন টুইটে স্বরাজ ভবনের ছবি শেয়ার করে প্রিয়ঙ্কা লেখেন, স্বরাজ ভবনের যে ঘরে ইন্দিরা জন্মগ্রহণ করেছিলেন, সেই ঘরের একটি ছবিও টুইট করেছেন। অল্প বয়সের ইন্দিরার কিছু কিছু কথাও প্রিয়ঙ্কা উল্লেখ করেন তাঁর পোস্টে। ‘‘স্বরাজ ভবনে রয়েছি। সেই ঘরেই আজ থাকছি, যেখানে আমার ঠাকুমা ইন্দিরা জন্মগ্রহণ করেন।’’ রাতে তাঁকে ঘুম পাড়ানোর সময় ইন্দিরা কীভাবে গল্প বলতেন, সেই কণ্ঠস্বর তাঁর এখন মনে পড়ে। প্রিয়ঙ্কা লেখেন, ‘‘ঠাকুমা বলতেন, ভয় পেয় না, সময় দেয় সবকিছু ঠিক হয়ে যাবে।’’

সম্প্রতি, প্রিয়ঙ্কা উত্তরপ্রদেশের কর্মীদের জন্য একটি খোলা চিঠিও লিখেছেন সম্প্রতি। সেখানেও তাঁর নিজের ছন্দে সম্বোধন করেন, ‘‘আমাদের প্রিয় বোন ও ভাইরা!’’ প্রিয়ঙ্কা জানান, কী ভাবে তিনি উত্তরপ্রদেশের মাটিতে কাজ করতে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।