প্রথম পাতা

রাজ্যে স্বঘোষিত এক ‘প্রার্থী’কে সতর্ক করলো দিল্লি-বিজেপি

নিজস্ব প্রতিনিধি : এ রাজ্যে প্র্রার্থী বাছাই নিয়ে বিচিত্র পদক্ষেপ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। বিজেপি শীর্ষ মহল এক মহিলার নাম উল্লেখ করে রাজ্য কমিটিকে জানাতে বাধ্য হলো, ‘ইনি দলের প্রার্থী নন’। দলীয় কর্মীদের সতর্ক থাকতেও বলা হয়েছে ওই মহিলা সম্পর্কে। বিজেপির কেন্দ্রীয় নেতারা সরাসরি ওই মহিলাকেও জানিয়ে দিয়েছেন, “আপনি রাজ্যের কোনও আসনেই দলের প্রার্থী নন। দলের প্র্রার্থী হিসাবে নিজের পরিচয় দেওয়া বন্ধ করুন।”।
বিজেপি সূত্রে খবর, এই মহিলার সঙ্গে রাজ্য বিজেপির তেমন সম্পর্ক না থাকা সত্ত্বেও দক্ষিণবঙ্গের একটি আসনে নিজেই প্রচার করেন যে তাঁকেই প্র্রার্থী করা হয়েছে। এর ফলে স্থানীয় বিজেপির অন্দরে কোন্দল শুরু হয়েছে। বিজেপি এখনও ওই কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেনি।ওই দলীয় কোন্দল সামলাতে দিল্লি- বিজেপি ‘সতর্ক’ করার এই পদক্ষেপ করতে বাধ্য হয়েছে বলেই জানা গিয়েছে।
এদিকে, একটি সূত্র জানাচ্ছে, এই মহিলা রাজ্যের প্রভাবশালী এক বিজেপি নেতার দীর্ঘদিন ধরেই ঘনিষ্ঠ। এই নেতা ভদ্রলোক তাঁকে এবার প্রার্থী করার চেষ্টাও নাকি করছেন বলে জানা গিয়েছে। সে কারনেই দলের পুরনো নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে এ বিষয়ে দিল্লির হস্তক্ষেপ দাবি করেন। তারপরই বিজেপির শীর্ষমহলের এই সিদ্ধান্ত।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।