করোনা ডিফেন্স দেশ প্রথম পাতা

মুম্বই বিমানবন্দরের দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর ১১ জওয়ান করোনা পজিটিভ ।

কোভিড-19 আক্রান্ত হলেন ১১ সিআইএসএফ জওয়ান। মুম্বই বিমানবন্দরে মোতায়েন ছিলেন তাঁরা। শুক্রবার সিআাইএসএফ সূত্রে জানা গিয়েছে, ১১ জন জওয়ানের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে।
জানা গিয়েছে, করোনার উপসর্গ থাকায় গত কয়েকদিন ধরেই ১৪২ জন জওয়ানকে কোয়ারানটাইন করা হয়েছিল। এদের মধ্যে গতকাল লালারস পরীক্ষায় চার জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। শুক্রবার আরও বেশ কয়েক জনের লালারস পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে প্রশাসনের। তার মধ্যে সাত জন করোনা আক্রান্ত বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ফলে এখনও পর্যন্ত মোট ১১ জন সিআরপিএফ জওয়ান করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত জওয়ানরা সকলেই মুম্বই বিমানবন্দরে মোতায়েন ছিলেন।
এদিকে, এক জন জওয়ানের লালারসের নমুনা পরীক্ষায় প্রথমে করোনা ধরা পড়লেও দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ আসে। যার ফলে তৃতীয় বারের জন্য নমুনা পাঠানো হয়েছে। রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। বর্তমানে ওই জওয়ানকে আইসোলেশনে রাখা হয়েছে।
ভারতে শুক্রবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩০১। মৃতের সংখ্যা ৫৬ । সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন। সকলে মিলে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, ‘এই পরিস্থিতিতে আমরা কেউ একা নই।’

Spread the love