করোনা কলকাতা প্রথম পাতা

করোনা জয় করে বাড়ি ফিরলেন বাংলার আরও ১, অনুদান দিলেন সাফাইকর্মীদের জন্য!

কখন শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস বুঝতেও পারেননি তিনি। কিন্তু উপসর্গ দেখা দিতেই হাসপাতালে গেলেন। ধরা পড়ল করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু ভেঙে পড়েননি। লড়াই চালিয়েছেন ভাইরাসের বিরুদ্ধে। অবশেষে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের সাহায্যে করোনামুক্ত হয়ে বাড়ি ফিরলেন সল্টলেকের প্রথম করোনা আক্রান্ত।
ফিরেই তিনি এক দৃষ্টান্ত স্থাপন করলেন। সল্টলেকের ওই বাসিন্দা সুস্থ হয়ে বাড়ি ফেরার পরই স্থানীয় কাউন্সিলরকে জানান, ওই ওয়ার্ডের স্বাস্থ্য ও সাফাইকর্মী এবং অভাবে পড়া মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান তিনি। তাঁর মতে, যেভাবে স্বাস্থ্যকর্মী-সাফাইকর্মীরা এই পরিস্থিতিতে পরিষেবা দিয়ে চলেছেন তার কোনও জবাব নেই।
করোনামুক্ত ওই ব্যক্তির কথা শুনে কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়ও না করেননি। তাঁর হাতে ১১০০১টাকা অনুদান দিলেন ওই ব্যক্তি। ওই টাকা দিয়ে সাফাইকর্মী ও অভাবী মানুষদের খাদ্যসামগ্রী প্রদান করা হবে। দেশে এই প্রথম কোনো করোনা রোগী সুস্থ হয়ে জরুরি পরিষেবার কর্মীদের সম্মানিত করলেন।
ওয়ার্ডের বাসিন্দার এমন কীর্তিতে স্বাভাবিকভাবেই খুশি কাউন্সিলর ও বাকিরা। যদিও এই বিষয়টিকে সাহায্য বা অতিরিক্ত কিছু ভাবতে রাজি নন ওই ব্যক্তি। বরং যাঁদের সামর্থ্য আছে, তাঁদের সকলেরই এখন এগিয়ে এসে সহায়তা করা উচিত বলে মনে করেন তিনি।

Spread the love