আন্তর্জাতিক করোনা প্রথম পাতা

৬০ দিনে তিনবার করোনা পজিটিভ ২৬ বছর বয়সী যুবকের ।

একেই বলে বিড়ম্বনা। গত দুমাসে তিন তিনবার করোনা পজিটিভ টেক্সাসের ২৬ বছর বয়সী ক্রিস্টিয়ান বার্মিয়া। প্রাণঘাতী ভাইরাসের হামলার ধরন দেখে তিনি বুঝতে পারছেন না, আদৌ সুস্থ হবেন কি না। বার্মিয়া জানিয়েছেন, এই ভাইরাস মানসিক দিক থেকেও মানুষকে শেষ করে দেয়। তিনি বললেন, সব সময় মন হয় যেন আমার শরীরে ভাইরাস রয়েছে এখনও। একটা অজানা ভয় চেপে ধরে। শরীর তো ভেঙে যাবেই, সেইসঙ্গে মানসিক দিক থেকেও দুর্বল করে দেবে এই ভাইরাস। নিজেকে পাগলের মতো মনে হবে।
গত ১৯ মার্চ তাঁর প্রথম সোয়াব পরীক্ষায় প্রথম করোনার উপস্থিতি পাওয়া যায়। এখনও পর্যন্ত ৫২ দিন আইসোলেশনে রয়েছেন তিনি। একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাত্কারে ওই যুবক বলেছেন, আগের মতো আর ঘ্রাণশক্তি নেই। নাকে কোনও গন্ধ আর তেমন লাগে না। শরীর মারাত্মক দুর্বল থাকে সব সময়। মাথা ঘোরে। জ্বর, গলা ব্যথা লেগেই রয়েছে। এতদিন ধরে ভুগছি। এবার মনে হচ্ছে যেন আর বাঁচব না। প্রসঙ্গত, আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। সর্বশেষ তথ্য জানাচ্ছে, মৃত্যু এবং আক্রান্তের সংখ্যায় গোটা বিশ্বে আমেরিকা এখন শীর্ষে। ৭১ হাজার ৯২১ জনের মৃত্যু হয়েছে ট্রাম্পের দেশে। মোট আক্রান্ত ১২ লাখ ৩৩ হাজার ১৪৬। সুস্থ হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৮৪১ মানুষ।
চলতি সপ্তাহে আরও একবার করোনা টেস্ট হবে বার্মিয়ার। সামনের কয়েক মাস তাঁর আরও বেশ কয়েকবার টেস্ট হবে বলে জানিয়েছেন টেক্সাসের এই যুবক। আপাতত তাঁকে আইসোলেশনে থাকতে হবে। ঠিক কতদিন তাঁকে আইসোলেশনে থাকতে হবে সেই সম্পর্কে ডাক্তাররাও অন্ধকারে।

Spread the love