আন্তর্জাতিক করোনা প্রথম পাতা স্বাস্থ্য

আমেরিকায় লাফিয়ে বাড়ছে করোনায় মৃত্যু, লকডাউন বাড়াল ট্রাম্প সরকার ।

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে আমেরিকায়। পরিস্থিতি মোকাবিলায় আরও ২ সপ্তাহ লকডাউনের সময়সীমা বাড়লেন প্রেসিডেন্ট ট্রাম্প। ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউন। তিনি জানিয়েছেন ১ জুনের মধ্যে দেশ ঘুরে দাঁড়াবে। অনেকটাই নিয়ন্ত্রণের মধ্যে এসে যােব করোনা ভাইরাসের সংক্রমণ।

করোনা ভাইরাসের গ্রাসে এখন আমেরিকা। স্পেনের থেকেও বেশি মৃত্যু হচ্ছে আমেরিকায়। পরিস্থিতি ভীষণভাবে উদ্বেগজনক। এই পরিস্থিতিতে লকডাউনের সময়সীমা বাড়নোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

করোনা ভাইরাসের সংক্রমণ বিপর্যস্ত আমেরিকা। দিনে মৃত্যুর হারে এখন স্পেনকেও ছাপিয়ে গিয়েছে আমেরিকা। পরিস্থিতি ভীষণভাবে উদ্বেগজনক। করোনা ভাইরাসের সংক্রমণও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত রবিবার পর্যন্ত করোনা ভাইরাসে ২ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে আমেরিকায়। আক্রান্তের সংখ্যা প্রায় দেড় লাখ। শুধু একদিনে আক্রামণে সংক্রামিত হয়েছে ১৮,০০০। শুধুমাত্র নিউইয়র্কে ৬০,০০০ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে।

করোনা ভাইরাসের সংক্রমণে চরম সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে আমেরিকায়। পরিস্থিতি মোকাবিলায় যে সময় পর্যন্ত সময় তিনি চেয়েছেন সেটা ১ জুনের মধ্যে অনেকটাই স্বাভাবিক হয়ে যাবে বলে জানিয়েছেন ট্রাম্প। করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

Spread the love