কলকাতা জেলা প্রথম পাতা

আজ ১০জন প্রার্থীর নাম ঘোষণা করবে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি : নির্বাচনে বাংলার ৪২টি আসনে একা লড়বে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র প্রস্তাবিত তালিকায় নিয়ে এখন দিল্লিতে। শেষ পাওয়া খবর অনুযায়ী, সোমবার রাতের মধ্যেই ১0 টি কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা রয়েছে।

রায়গঞ্জে সম্ভাব্য কংগ্রেস প্রার্থী হতে পারেন  দীপা দাশমুন্সি। উত্তর মালদহে ঈশা খান, দক্ষিণ মালদহে আবু হাসেম খান চৌধুরী, পুরুলিয়ায় নেপাল মাহাতো সম্ভাব্য প্রার্থী হতে পারেন। 

বামেদের সঙ্গে দীর্ঘ আলোচনার পরও বেরল না সমাধান সূত্র। ভেস্তে গেল জোটপ্রক্রিয়া। এবারের লোকসভা নির্বাচনে ৪২ টি আসনেই কংগ্রেস একা লড়ার সিদ্ধান্ত নিয়েছে। এবিষয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেছেন, “নিজেদের সম্মান নষ্ট করে আমরা কোনও জোটে যাব না। কোন আসন থেকে কে লড়বেন আর কে লড়বেন না সেটা  বামেরা ঠিক করে দিতে পারে না। আমরা এরাজ্যে নিজেদের শক্তিতে একাই লড়ব।” দিল্লিও তাঁদের সঙ্গে একমত বলে জানিয়েছেন তিনি। সোমবার দুপুরের মধ্যেই কংগ্রেসের সম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশিত হতে পারে। সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, “আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হওয়া পর্যন্ত কোনও মন্তব্য করব না।” 

কিন্তু কেন ভেস্তে গেল জোট প্রক্রিয়া?
আলোচনা শেষ  হওয়ার আগেই  বামেরা যে ভাবে তালিকা প্রকাশ করেছে  তাতে  অপমানিত বোধ  করেছে কংগ্রেস। শুধু তাই নয় নিজেদের প্রার্থী তালিকায় কংগ্রেস নেতা  রেজাউল করিমের নাম  ঘোষণা করেছে বামেরা। বীরভূম আসন থেকে  তাঁর নাম ঘোষণা হয়েছে তবে তিনি কোন দলের প্রতিনিধি সেটা বামেদের তালিকায় উল্লেখ করা হয়নি। এটাতেই আপত্তি কংগ্রেসের।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।