কলকাতা প্রথম পাতা

শহরে অনলাইন শপিং সংস্থার নামে প্রতারণা, এখন পর্যন্ত গ্রেফতার ৩

নিজস্ব প্রতিনিধি : অনলাইন শপিং সংস্থার নাম করে প্রতারণা চক্র চালানোর অভিযোগে ৩ যুবককে গ্রেফতার করল হেয়ার স্ট্রিট থানার পুলিশ। ক্রেতাদের থেকে হাতানো হচ্ছিল লক্ষাধিক টাকা। শুক্রবার রাতে শহরের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করেছে প্রতারণা দমন শাখা।

কিছুদিন আগে অ্যান্ড্রু এন্থনি নামে ওই ই-কমার্স সংস্থার এক আধিকারিক ইমেল মারফত লালবাজারে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ করেন, ভুয়ো নম্বর থেকে ফোন যাচ্ছে উপভোক্তাদের কাছে। সংস্থার নাম করে লাকি প্রাইজের টোপ দিয়ে প্রতারকরা কাস্টমারদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত জেনে নিচ্ছেন তাঁরা। এভাবেই দিনের পর দিন চলছে কারবার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি অনলাইন শপিং সংস্থার নাম করে দীর্ঘ দিন ধরেই প্রতারণা চালাচ্ছিল ওই চক্রটি। সংস্থার তরফে অভিযোগ পেয়েই বাইপাস ধাবার সামনে থেকে গ্রেফতার হয় গুলারাজ আহমেদ নামে এক ব্যক্তি। জেরা করে খোঁজ মেলে বাকিদের। মহম্মদ সাদিক নামে এক ব্য়ক্তিকে আটক করা হয় কেষ্টপুর থেকে। তাঁদের কাছ থেকে সংস্থার নকল লোগো, কাস্টমার ডেটাবেস, হার্ড ডিস্ক, কম্পিউটর-সহ একাধিক নথি উদ্ধার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে, প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। বাগুইআটির প্রফুল্ল কানন এলাকায় তল্লাশি চালিয়ে নানা নথিপত্র, কম্পিউটারের হার্ডডিস্ক ও সিপিইউ-ও বাজেয়াপ্ত করা হয়েছে।

Spread the love