কলকাতা জেলা প্রথম পাতা বিনোদন

চলে গেলেন চিন্ময় রায়

নিজস্ব প্রতিনিধি— প্রয়াত হলেন বিশিষ্ট অভিনেতা চিন্ময় রায়। বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন বাংলা সিনেমার এই প্রখ্যাত অভিনেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯ বছর। রবিবার রাত ১০টা নাগাদ সল্টলেকে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত বছরের জুনে ছাদ থেকে পড়ে গিয়ে আহত হয়েছিলেন তিনি। তারপর থেকে সিপ্টোফেনিয়া নামক এক অসুখে ভুগছিলেন। এরপর রবিবার রাতে খাওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। ডাক্তাররা জানিয়েছেন, এই সিপ্টোফেনিয়া রোগেই তাঁর মৃত্যু হয়েছে।

স্ত্রীর মৃত্যুর পর থেকে নিজেকে সিনেমা জগৎ থেকে সরিয়ে নিয়েছিলনে তিনি। এরপর গত বছর খানেক আগে নিজের ফ্ল্যাটের সামনে থেকে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর পায়ে ও মাথায় গুরুতর চোট লাগে। সেই থেকেই তিনি অসুস্থ ছিলেন।

১৯৪০ সালের ১৬ জানুয়ারি বর্তমান বাংলাদেশের কুমিল্লায় জন্ম তাঁর। প্রথমে ছোটো ভূমিকায় অভিনয় শুরু করলেও পরে তিনি টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে জায়গা পাকা করে নেন। শেষ জীবনে ছবি পরিচালনা করার ইচ্ছা ছিল তাঁর। মূলত কমিক চরিত্রে তাঁকে দেখা যেত। থিয়েটারের মঞ্চ থেকে অভিনয় শুরু করে এক সময় সিনেমাতে দাপিয়ে অভিনয় করেছেন চিন্ময় রায়। তপন সিংহের ‘গল্প হলেও সত্যি’দিয়ে শুরু করেই সবার নজর কাড়েন তিনি। এরপর একের পর এক কমেডি সিনেমা দিয়ে মানুষের মন জয় করে নিয়েছিলেন তিনি। পরিবার সূত্রে জানা গিয়েছে, তাঁর এক মেয়ে চেন্নাইতে থাকেন। তিনি আজ সোমবার কলকাতায় আসার পর তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।