আজকের সারাদিন দেশ প্রথম পাতা বিনোদন

”দু’চোখে দেখতে পারেন না মুসলিমদের”! সঞ্চালক অ’হিন্দু হওয়ায় লাইভ টিভিতে চোখ ঢাকলেন হিন্দু সংগঠনের নেতা!

নিজস্ব প্রতিনিধি : ডেলিভারি বয় মুসলিম হওয়ায় জোমাটোয় খাবারের অর্ডার বাতিল করে দিয়েছিল এক গ্রাহক। শুধু তাই নয় খাবার পরিবেশক সংস্থা কাছে হিন্দু ছাড়া কারও হাত থেকে তিনি খাবার নেবেন না বলেও জানিয়ে দেন। এর জেরে দেশজুড়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে জব্বলপুরের অমিত শুক্লকে। এবার মুসলিম হওয়া এক ব্যক্তিকে তিরস্কার করল হিন্দু সংগঠনের নেতা। লাইভ টেলিভিশনে মুসলিম সঞ্চালককে দেখে নিজের চোখ ঢেকে বির্তকের সৃষ্টি করলেন ‘হাম হিন্দু’ সংগঠনের প্রতিষ্ঠাতা অজয় গৌতম।

গত ১ আগস্ট জোম্যাটো সংক্রান্ত ইস্যু নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল নিউজ ২৪ (News 24) নামে একটি চ্যানেল। তাতে আমন্ত্রণ পেয়েছিলেন কট্টর হিন্দুত্বপন্থী সংগঠন ‘হাম হিন্দু’‌র প্রতিষ্ঠাতা অজয় গৌতম। প্রথম পর্ব শেষ হওয়ার পর আলোচনার পরবর্তী অংশে যাওয়ার কথা ঘোষণা করেন মূল সঞ্চালক। পরবর্তী অংশে ভিন্ন প্রতিবেদন নিয়ে অপেক্ষা করছিলেন চ্যানেলের আরেক সঞ্চালক খালিদ। কিন্তু, সেই লাইভ অনুষ্ঠানে এসে বিতর্ক আরও বাড়িয়ে দিলেন তিনি।

অনুষ্ঠানটির সঞ্চালকের নাম খালিদ ও তিনি মুসলিম জানতে পেরে নিজের দু চোখ হাত দিয়ে ঢেকে নেন গৌতম। এরপর গোটা অনুষ্ঠান ওই সঞ্চালকের দিকে একবারও চোখ তুলে তাকাননি তিনি। সবসময় হাত দিয়ে নিজের মুখ ঢেকে রেখেছিলেন। এই ঘটনার পর টিভি চ্যানেলটির পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা করা হয়। তাদের এডিটার অনুরাধা প্রসাদ জানান, ”এই ঘটনায় তাঁরা অত্যন্ত মর্মাহত। উনি যে এই ধরনের ব্যবহার করবেন তা ঘুণাক্ষরেও বুঝতে পারা যায়নি। তবে এই ঘটনার পর অজয় গৌতমকে আর কোনওদিন এই চ্যানেলের কোনও অনুষ্ঠানে ডাকা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

লাইভ ক্যামেরার সৌজন্যে সেই দৃশ্য সম্প্রচারিত হয় গোটা দেশেই। এবং অল্প সময়েই ভাইরাল হয়ে যায়। এরপরই শুরু হয়েছে তীব্র বিতর্ক। অজয় গৌতমের এই কাণ্ডের তীব্র সমালোচনা চলে সোশ্যাল মিডিয়ায়। হিন্দু সংগঠনের অনেকে যেমন অজয় গৌতমকে ‘প্রতিনিধি’ মানতে নারাজ, অনেকেই আবার ‘হাম হিন্দু’ সংগঠনের প্রতিষ্ঠাতাকে ‘নয়া ভারতে’র অসহিষ্ণুতার আরও এক উদাহরণ হিসেবে তুলে ধরেছেন।

ডেলিভারি বয় মুসলিম: অর্ডার বাতিলের পর অভিযোগ জানালো অ্যাপে! পাল্টা জবাব দিল জোমাটোও

 

Spread the love