দেশ প্রথম পাতা

#Breaking : পুলওয়ামার পর ফের জম্মুর একটি বাসস্ট্যান্ডে ভয়াবহ গ্রেনেড বিস্ফোরণ, জখম ১৮

নিজস্ব প্রতিনিধি : পুলওয়ামার জঙ্গি হামলার পর এবার ফের জম্মুর একটি বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা। এবার সেখানে দাঁড়িয়ে থাকা একটি বাসে বিস্ফোরণ হয়। গুরুতর জখম ১৮।

প্রাথমিকভাবে জানা গিয়েছিল, জম্মু বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বাসে বুধবার বেলা ১২টা নাগাদ গ্রেনেড হামলা হয়।তীব্র বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায় ওই বাসস্ট্যান্ডে। হামলায় গুরুতর জখম হয়েছেন বেশ কয়েক জন স্থানীয় বাসিন্দা। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসের মধ্যে কোনও আরোহী ছিলেন কি না, তা এখনও জানা যায়নি। বাস স্ট্যান্ড ঘিরে রেখে তল্লাশি শুরু করেছে পুলিশ। তদন্ত শুরু করেছে জম্মু-কাশ্মীর পুলিশ।

জানা গিয়েছে, পুলিশের এক আধিকারিক। কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে গোটা এলাকায়। হামলার জেরে একাধিক বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। আপাতত বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। শুরু হয়েছে তদন্ত। তবে এই হামলার সঙ্গে কে বা কারা জড়িত তা এখনও জানা যায়নি। কোনও জঙ্গি সংগঠন এখনও দায় স্বীকার করেনি। যদিও তদন্ত শুরু হয়েছে এই ঘটনার সঙ্গে কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘মারাত্মক শব্দে কেঁপে উঠেছিল বাসস্ট্যান্ড। ভেবেছিলাম টায়ার ফাটার শব্দ। পরে বুঝলাম বিস্ফোরণ হয়েছে। আহতদের স্থানীয় বাসিন্দারাই হাসপাতালে নিয়ে গিয়েছেন।’’

উপত্যকার বাসিন্দা ২০ বছরের আদিল আহমেদ দারের মাধ্যমে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় তারা। তাতে ৪০ জন জওয়ান প্রাণ হারান। সেই ঘটনার পর জম্মু-কাশ্মীরের নিরাপত্তা আঁটোসাটো করা হয়। এরই মাঝে ফের এ দিন সকালে জম্মু বাস স্ট্যান্ডে গ্রেনেড হামলায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

তার পর পাকিস্তানের বালাকোটে জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে গিয়ে হামলা চালিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনা। তার পর থেকে পাকিস্তানের সঙ্গে ভারতের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে। তার পর ফের বৃহস্পতিবারের হামলা।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।