দেশ প্রথম পাতা

#Breaking: অপেক্ষা শেষ! দেশে ফিরলেন অভিনন্দন, স্বাগত গোটা দেশবাসীর

নিজস্ব প্রতিনিধি — প্রতীক্ষার অবসান। অবশেষে দেশের মাঠিতে অভিনন্দন বর্তমান। বিকেল ৪টের থেকে গোটা দেশে অধির আগ্রহে অপেক্ষা করছিল কখন ভারতের মাঠিতে দেখা যাবে দেশে বীর যোদ্ধাকে। কিন্তু সরকারী নিয়মকানুনের বেড়াজালে প্রায় সাড়ে ৫ ঘন্টার পর অবশেষে দেশে ফিরলেন অভিনন্দন।Image may contain: one or more people and people standing

আটারি  সীমান্তে তাঁকে স্বাগত চানাতে উপস্থিত ছিলেন হায় কমিশনারের শীর্ষ অধিকারকরা।অভিনন্দনকে তাঁর সার্ভিস রিভলবারও ফেরত দেওয়া হয়েছে। তবে কী কারণে অভিনন্দনকে ছাড়তে এত দেরী হল সে বিষয় নজর রাখছেন ভারতীয় প্রতীরক্ষামন্ত্রক।

বুধবার পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমানকে তাড়া করতে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়ে অভিনন্দন বর্তমানের মিগ-২১ বাইসন। অক্ষত অবস্থায় প্যারাসুটে করে নীচে নামেন উইং কমান্ডার। আটক অভিনন্দনকে ব্যবহার করে ভারতের সঙ্গে দর কষাকষি করার চেষ্টা করেছিল পাক সরকার। কিন্তু নয়াদিল্লি তরফ থেকে স্পষ্ট জানায়, কোনওরকম শর্ত দেওয়া চলবে না। জেনেভা চুক্তি মেনে মুক্তি দিতে হবে উইং কমান্ডারকে। এরসঙ্গে ভারত বিভিন্ন দেশের মাধ্যমে পাকিস্তানের ওপর কূটনৈতিক চাপও তৈরি করে। তারই সঙ্গে নয়াদিল্লি প্রমাণ তুলে দেখিয়ে দেয়, ভারতের আকাশে ঢুকে পড়েছিল পাকিস্তানি এফ-১৬। আর তার ফলে পাকিস্তান চলে যায় আরও ব্যাকফুটে।  কোণঠাসা হয়ে বৃহস্পতিবার পাকিস্তান সংসদের যৌথ অধিবেশনে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করতে বাধ্য হন, শান্তির লক্ষ্যে অভিনন্দনকে ফিরিয়ে দেবে পাক সরকার।  

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।