আন্তর্জাতিক দেশ প্রথম পাতা

ব্রাজিলকে সরিয়ে প্রথম স্থানে ভারত! বিশ্বের গোমাংসের কোম্পানির মালিক মোদি ঘনিষ্ঠ এক ব্রাহ্মণ

নিজস্ব প্রতিনিধি : দ্বিতীয়বারের জন্যে প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণ করেছে বিজেপি তথা নরেন্দ্র মোদি। এই কিছু দিন আগে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বাজেট ঘোষণা করেছে। তারপর থেকে শেয়ার র্মাকেটের অবস্থা খুব খারাপ। এই মহুতে দেশের মধ্যে আর কোন শিল্পের পদোন্নতি না হলেও গো মাংস শিল্পের পদোন্নতি দ্রুত শীর্ষ স্থান লাভ করেছে। বিশ্বের মধ্যে গো মাংস রপ্তানিতে ব্রাজিলকে ফেলে এক নম্বর স্থান দখল করেছে ভারত। ব্রাজিল দু নম্বর স্থান দখল করেছে। যদিও ব্রাজিল খ্রিস্টান অনুসারির দেশ। তবে বর্তমানে ভারতে বিজেপি সরকার ফিরে আসার পর গোমাংস ও গো হত্যা নিয়ে প্রকাশ্যে মুসলমান ও দলিতদের খুন করা হলেও আসলে গোমাংসের বড় কোম্পানির মালিক একজন ব্রাহ্মণ।

ভারতে ছয় বৃহত্তম গরুর মাংস রপ্তানিকারক সংস্থাগুলির মধ্যে চারটি হিন্দু ব্রাহ্মণ গোত্রীয়। ভারতের গরুর মাংস রপ্তানিকারক সংস্থাগুলির মধ্যে প্রথম স্থান অধিকারী কোম্পানির মালিকের নাম ইন্দিরা নুয়ি। যিনি একজন তামিল ব্রাহ্মণ। ইন্দিরা নুয়িকে অনেকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা গিয়েছিল। তখনই তিনি প্রধানমন্ত্রী মোদী ঘনিষ্ঠ বলে পরিচিত লাভ করেন।

জানা যায়, ইন্দারা নুয়ির মাংস কোম্পানির নাম পেপসিকো। যেটা ম্যাটাডোর (Matador) প্রোডাক্ট এর মাধ্যমে বাজারে সাপ্লাই হয়। ইন্দ্রা নুয়ি’র পেপসিকো কম্পানি মার্কিন যুক্তরাষ্ট্রে ভালো প্রভাব বিস্তার লাভ করেছে।

মোদি সরকারের শাসনকালে বাইরের দেশে গোমাংস এতটাই রপ্তানি হয় যে বিশ্বের মধ্যে গো মাংস রপ্তানিকারক দেশ হিসেবে ব্রাজিলকে টপকে এক নম্বর স্থান লাভ করে মোদি সরকারের বর্তমান ভারত।

 

Spread the love