কলকাতা প্রথম পাতা

আবারও তৃণমূল বিধায়কের সঙ্গে গোপন বৈঠক বিজেপি নেতার

বারাসতের প্রার্থী বদলের সম্ভাবনাও প্রবল

নিজস্ব প্রতিনিধি—  রাজ্যে আসন্ন লোকসভার ৩০ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। এখনও ১২টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা বাকি। রাজ্যের সব রাজনৈতিক দলগুলি যখন নিজেদের প্রচার তুঙ্গে তুলেছে, তখন ওই ১২টি আসনে নিজেদের প্রার্থী খুঁজতে ব্যস্ত রাজ্য বিজেপি নেতৃত্ব। জানা গিয়েছে, বিজেপি’র রাজ্য সভাপতি শনিবার রাতে তৃণমূলের এক বিধায়কের বাড়িতে যান। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়। সূত্রের খবর, বিজেপির বারাসতের প্রার্থী মৃণালকান্তি দেবনাথের পরিবর্তে ওই হেভিওয়েট বিধায়ককে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয়েছে।দিন কয়েক আগে মুকুল রায়ও তাঁর বাড়িতে গিয়ে সেই প্রস্তাব দিয়েছিলেন বলে খবর। বারাসতের প্রার্থী ঘোষণা করা হয়ে গেলেও এই তৃণমূল বিধায়ককে দল ভাঙিয়ে এনে সেখানে প্রার্থী করতে চাইছেন দিলীপ-মুকুলরা। তবে এব্যাপারে দুপক্ষই মুখে কুলুপ এঁটেছে। রাজ্য বিজেপি অবশ্য গোপন বৈঠকের কথা মানতে চায়নি। বিজেপির তরফে জানানো হয়েছে, রাজ্য সভাপতি কারও সঙ্গে বৈঠকে বসেননি।   

এদিকে রবিবার রাতে দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চা ও গোর্খা ন্যাশনাল লিবারেশন ফ্রন্টকে সঙ্গে নিয়ে বিজেপি প্রার্থী ঘোষণা করল রাজু সিং বিস্তাকে। একই সঙ্গে রাজ্যে বিজেপির প্রথম পর্বে ২৮ জনের প্রার্থী তালিকায় সংখ্যালঘু কোনও প্রার্থী নাম না থাকায় সংখ্যালঘু সেলের মধ্যে যে অসন্তোষ ছড়াচ্ছিল তাতে জল ঢেলে শনিবার জঙ্গিপুর আসনে প্রার্থী করা হয় মাফুজা খাতুনকে।

অপরদিকে, শনিবার বিজেপিতে যোগ দেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল ও সিপিএমের বহিষ্কৃত নেতা আইনুল হক। বর্ধমান-দুর্গাপুর, ডায়মন্ড হারবার ও হাওড়া- এই তিনটি কেন্দ্রের মধ্যে একটিতে অগ্নিমিত্রাকে প্রার্থী করা হতে পারে বলে খবর। বর্ধমান-দুর্গাপুরে আইনুল হককে প্রার্থী করা নিয়ে চলছে জল্পনা।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।