জেলা প্রথম পাতা

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আজ বনগাঁ পুরসভায় চলছে আস্থাভোট

নিজস্ব প্রতিনিধি— বহু রাজনৈতিক টালবাহানার পর আজ মঙ্গলবার বনগাঁ পুরসভায় আস্থাভোট। ভোট উত্তেজনার কথা মাথায় রেখে পুরসভার ৫০০মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় শান্তি পরিস্থিতি বজায় রাখতে প্রশাসনের তরফে মাইকিং করা হয়েছে। এদিন সকাল থেকেই ৫ জন একসঙ্গে চলাফেরা করতে পারবে না। নিরাপত্তার খাতিরে প্রশাসনের তরফে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আনা হয়েছে জলকামান।

সম্প্রতি বনগাঁ পুরসভার ১২ জন কাউন্সিলর তৃণমূল থেকে বেরিয়ে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে রয়েছেন বিজেপির জেলা সভাপতি দেবদাস মণ্ডল, তিনি রাজনৈতিকভাবে ভীষণ প্রভাবশালী। অপরদিকে চেয়ারম্যান শঙ্কর আঢ্য রাজনৈতিকভাবে অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি। যুযুধান প্রতিপক্ষের মধ্যে এদিন গণ্ডগোলের  আশঙ্কা থাকছে বলেই মনে করছে রাজনৈতিক ও প্রশাসনিক মহল। যাতে আস্থা ভোটের সময়ে এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ না হয়, তার জন্যই প্রশাসন সতর্ক।

উল্লেখ্য, ২২ আসনের বনগাঁ পুরসভায় আগে তৃণমূল ২০ এবং সিপিএম ও নির্দল একটি করে আসন দখলে রেখেছিল। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর  তৃণমূলের ১২ জন কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনেন। এরপরই পুরসভার ভাইস চেয়ারম্যান-সহ আরও তিন কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা এনে মহকুমা শাসকের দ্বারস্থ হন। এরপর হাইকোর্টের নির্দেশে আজ মঙ্গলবার আস্থা ভোট বনগাঁ পুরসভায়।

Spread the love