আন্তর্জাতিক প্রথম পাতা বাংলাদেশ ব্রেকিং নিউজ

ঢাকা থেকে গ্রেফতার বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ ।

বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামি আব্দুল মাজেদকে গ্রেফতার করা হল ঢাকা থেকে। মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দ্য ডেইলি স্টারকে এ তথ্য দিয়েছেন।
তিনি জানিয়েছেন, ‘বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামি আব্দুল মাজেদকে গ্রেফতার করা হয়েছে। তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে তার পরিচয় নিশ্চিত করার পরে বিস্তারিত ভাবে জানানো হবে।’
সোমবার রাত সাড়ে তিনটায় মিরপুরের সাড়ে ১১ নম্বর থেকে তাকে গ্রেফতার করা হয়। আবদুল মাজেদ এত দিন বিদেশে পলাতক ছিলেন বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, গোপন খবর পেয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) মিরপুর এলাকা থেকে সোমবার ভোর রাতে পলাতক আসামিকে আবদুল মাজেদকে গ্রেফতার করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জানা গেছে, আব্দুল মাজেদকে কিছুক্ষণের মধ্যেই আদালতে তোলা হবে। সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় আদালতের পর তাকে কারাগারে পাঠানো হবে। বিদেশে পলাতক বঙ্গবন্ধুর ছয় আসামির একজন ছিলেন আব্দুল মাজেদ।
১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে খুন হন বঙ্গবন্ধু। এখনও পাঁচ দণ্ডপ্রাপ্ত খুনি বিশ্বের বিভিন্ন জায়াগায় গা ঢাকা দিয়ে রয়েছে।

Spread the love