কলকাতা জেলা প্রথম পাতা

লালদুর্গকে চাঙ্গা রাখতে পথে বামপ্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য! কঠিন প্রতিপক্ষ জোড়াফুলের মিমি, ঘাঁড়ে নিঃস্বাস ফেলছে পদ্মের অনুপমও

নিজস্ব প্রতিনিধি: ঘোষণা ছিলো রবিবার সকাল ৮টা নাগাদ শুরু হবে নির্বাচনী পদযাত্রা। শুরু হতে হতে প্রায় সাড়ে ৯টায়। ৮বি বাস স্ট্যান্ড থেকে  যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী বিশিষ্ট আইনজীবী  বিকাশরঞ্জন ভট্টাচার্য তাঁর নির্বাচনী জনসংযোগ শুরু করলেন। সঙ্গী এলাকার বিধায়ক তথা বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। 

যাদবপুর কেন্দ্রে বিকাশবাবুর প্রধান প্রতিপক্ষ  তৃণমূল কংগ্রেসের অভিনেত্রী প্রার্থী মিমি চক্রবর্তী। তারকা-প্রার্থী থাকার কারনেই এবার সবার নজর যাদবপুর আসনের দিকে। ওদিকে   ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন অধ্যাপক বিজেপির অনুপম হাজরা। সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েই বোলপুরের এই বিদায়ী সাংসদ এবার সরাসরি যাদবপুরের পদ্ম-প্রার্থী।একসময় যাদবপুরকে বলা হতো বাম-দুর্গ। সেই দুর্গের চারধারেই এখন ফাটল, আগাছা। তাই সিপিএমের স্বর্ণালী সময়ের মিছিল এখন অতীত।সেদিনের জনসমাগম আজ অনেকটাই ফিকে হয়েছে।সবদিক মাথায় রেখেই রবিবার সকালে 8B বাস স্ট্যান্ড থেকে পায়ে পায়ে বিকাশবাবুর গন্তব্য ছিল গড়িয়া মোড়। কিছুটা হাঁটার পর পায়ের জুতোর ফিতে শক্ত করে বেঁধে নিলেও সুলেখা মোড় পার হওয়ার পর ঢাকাখোলা অটোরিক্সাতে উঠে পড়লেন বিকাশবাবু । কিন্তু তাঁকে অটোয় থাকতে দিলে তো !  বাঘাযতীন মোড় পৌঁছনোর আগেই জনতার আবদারে অটোরিকশা থেকে বিকাশবাবুকে ফের নামতে হল পথে। শিশুকে আদর,  বয়স্ক ও নতুন ভোটারদের সঙ্গে করমর্দন,  রিকশাচালকদের জড়িয়ে ধরে আপন করার চেষ্টায় এতটুকুও ফাঁক রাখলেন না। তাঁকে ঘিরে থাকা ব্যানার-পোস্টারে চারধার লালে লাল। কেবল কাস্তে-হাতুড়ি চিহ্নে ভোট দেওয়ার আহ্বান। প্রতিপক্ষের প্রতি কোনও বিরূপ মন্তব্য বা অভিযোগ নয়, হাত নেড়ে,  নমস্কার জানিয়ে কুশল বিনিময় করে পাশে থাকার চেষ্টাই করে গেলেন তিনি। 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।