কলকাতা প্রথম পাতা

কলেজের গেটের সামনে শিক্ষকের উপর হামলা, প্রাক্তন ছাত্র আটক করল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা

নিজস্ব প্রতিনিধি : গত বুধবার কোন্নগর হীরালাল পাল কলেজের বাংলার অধ্যাপক সুব্রত চট্টোপাধ্যায় উপড় চড়াও হয় বেশি কিছু ছাত্র। তাঁকে রাস্তায় মধ্যে ফেলে মারা হয়। এই খবর সবার জানা। তবে ফের একবার শিক্ষক নিগ্রহের ঘটনা ঘটল। এই ঘটনাটি ঘটেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলার অধ্যাপক আব্দুল কাফির সাথে। এই ঘটনায় আটক এক।

বিশ্ববিদ্যালয় সূত্রের জানা গিয়েছে, শুক্রবার দুপুর ২টো নাগাদ বিশ্ববিদ্যালয়ের সামনে বসে চা খাচ্ছিল। এমন সময় লাল টি-শার্ট পরা বিশ্ববিদ্যালযের প্রাক্তন ছাত্র তাঁর উপর হঠাৎ ঝাঁপিয়ে পড়ে ও তাঁর চুলের মুঠি ধরে মারতে শুরু করে। এই কাণ্ড দেখে তখন আশেপাশের লোকজন এবং ছাত্ররা ছুটে এসে অধ্যাপককে উদ্ধার করে নিয়ে যাই। অধ্যাপককের ভালোই আঘাত লেগেছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে।

জানা গিয়েছে, অভিযুক্ত ওই ছাত্র ২০১৫ সালে যাদবপুর থেকেই পাশ করে বেরিয়েছে। তার বাড়ি আরামবাগে। তার নাম রাজেশ সাঁতরা। এই হামলা চালানোর আগে সে নাকি বাংলা বিভাগে গিয়েও চেঁচামেচি করেছিল। কিন্তু কী তার ক্ষোভের কারণ, সেটা স্পষ্ট বোঝা যায়নি। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা আপাতত তাকে আটক করে রেজিস্ট্রারের ঘরে নিয়ে গিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বিষয়ে থানা-পুলিশ না করে সহানুভুতির সঙ্গে দেখছেন বলেই জানা গিয়েছে।

Spread the love