কলকাতা জেলা প্রথম পাতা

মাঝরাতে আচমকা অনশন মঞ্চে পৌছে গেল পুলিশ, মুখ্যমন্ত্রীর আশ্বাসের পর এখন বিকাশ ভবনের দিকেই তাকিয়ে অনশনকারীরা

নিজস্ব প্রতিনিধি— মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দেখা করে আশ্বাস দিয়ে গিয়েছেন। এবার অনশন তুলে নেওয়ার জন্য এসএসসির চাকরিপ্রার্থীদের পুলিশ প্রশাসন চাপ দিচ্ছে বলে অভিযোগ। বৃহস্পতিবার বিকাশ ভবনে সরকার গঠিত কমিটির সঙ্গে বৈঠকে বসছেন আন্দোলনকারীরা। সেই বৈঠকের পরই অনশন প্রত্যাহার করে নেওয়া হতে পারে বলে খবর।

এসএসসির লিখিত পরীক্ষায় পাস করেছেন, কিন্তু চাকরি পাননি। নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষকপদে নিয়োগের দাবিতে অনশন বসেছেন কয়েকশো চাকরিপ্রার্থী। বৃহস্পতিবার তাঁদের অনশন পড়ল ২৯ দিনে। এসএসসির চাকরিপ্রার্থীদের সমস্যা খতিয়ে দেখতে একটি কমিটি গড়ে দিয়েছে শিক্ষাদপ্তর। বুধবার সন্ধ্যায় মেয়ো রোডে অনশন মঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আশ্বাস দিয়েছেন যে, ‘নির্বাচনী বিধির কারণে এখন কোনও আশ্বাস দেওয়া সম্ভব নয়। জুন মাসে বৈঠকে বসবে কমিটি, প্রথম সপ্তাহেই সমস্যা সমাধান করে ফেলা হবে।’ অনশন মঞ্চ থেকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দ্রুত সমস্যা সমাধানের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে বৈঠকে বসেন অনশনকারী এসএসসি চাকরিপ্রার্থীরা। এখনও পর্যন্ত যা খবর, বৃহস্পতিবার বিকাশ ভবনে সরকার গঠিত কমিটির সঙ্গে বৈঠকের পর অনশন প্রত্যাহার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা।

এদিকে মুখ্যমন্ত্রী আশ্বাস দেওয়ার পর অনশন তুলে নেওয়ার জন্য পুলিশ প্রশাসন চাপ দিচ্ছে বলে অভিযোগ। অনশনকারীদে্র দাবি, বুধবার গভীর রাতে মেয়ো রোডে অনশন মঞ্চে হাজির হয় প্রচুর পুলিশ। সকাল সাতটার মধ্যে তাঁদের জায়গাটি খালি করে দিতে বলা হয়। পুলিশের হুঁশিয়ারি অগ্রাহ্য করে এখনও পর্যন্ত অনশন চালিয়ে যাচ্ছেন এসএসসি চাকরিপ্রার্থীরা।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।