কলকাতা প্রথম পাতা বিনোদন

চলে গেলেন আকাশ আটের প্রাণকর্তা অশোক সুরানা

নিজস্ব প্রতিনিধি : বাংলা টেলিজগতে শোকের ছায়া। প্রয়াত হলেন বাংলা ইন্ডাস্ট্রির প্রবাদপ্রতীম প্রযোজক ও আকাশ আটের প্রাণকর্তা অশোক সুরানা। রবিবার বেলা ১২টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬২ বছর।

মাত্র পাঁচদিন আগেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, ১৭ জুলাই তাঁর একটি গুরুত্বপূর্ণ অপারেশন হবে। সেই কারণে কয়েকদিন তিনি ফেসবুকে থাকতে পারবেন না। অপারেশনের পর কেটেছে মাত্র চারদিন। একুশের দুপুরেই বিদায় নিলেন আকাশ আটের প্রাণকর্তা অশোক সুরানা। তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ আকাশ আট পরিবার। তিনি ছিলেন সকলের অভিভাবক। বাংলা টেলিভিশনে তাঁর অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সূত্রের খবর, অস্ত্রোপচারের জন্য মুম্বইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে ভরতি ছিলেন অশোক সুরানা। অস্ত্রোপচার সফলও হয়েছিল। বাবার অপারেশন ঠিকঠাকভাবে হওয়ায় মুম্বই থেকে কলকাতায় ফেরেন প্রযোজকের ছেলে। তবে ধকলটা বোধহয় আর সামলাতে পারেননি তিনি। রবিবার সকাল থেকেই শ্বাসকষ্ট হওয়া শুরু হয়। এরপরই তড়িঘড়ি তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। আর এই যাবতীয় লড়াইকে বিফল করে দিয়ে রবিবার বেলা ১২টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অশোক সুরানা। আজ রাতে অথবা কাল সকালেই কলকাতায় নিয়ে আসা হবে তাঁকে।

প্রিয় অশোকবাবুর মৃত্যুতে সংশ্লিষ্ট চ্যানেলের সিনিয়র প্রযোজক সুশীল মজুমদার বলেন, “ভীষণ কর্মব্যস্ত মানুষ ছিলেন। কাজপাগল মানুষ বলতে যা বোঝায়। সারাক্ষণ কাজের মধ্যে ডুবে থাকতে ভালবাসতেন। শহরে থাকলে অনন্ত ২ ঘণ্টার জন্য হলেও অফিসে আসতেন। সারাদিন ভাবতেন টেলিজগতের জন্য নতুন আর কী করা যায়।”

Spread the love