করোনা প্রথম পাতা রাজ্যের খবর

হাসপাতালে করোনা ওয়ার্ড না বানানোর জেদ, শিলিগুড়িতে গ্রেফতার ৪ ।

কোথাও বেসরকারি হাসপাতালের মানবিক মুখ। কোথাও শুধু ব্যবসাই সব। কিছুদিন আগেই হুগলির একটি বেসরকারি হাসপাতাল নিজেরাই এগিয়ে এসেছিল তাদের 150 বেডের হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য সরকারের হাতে তুলে দিতে। এবার শিলিগুড়িতে দেখা গেল উল্টো চিত্র। করোনা পরিষেবা দিতে অস্বীকার করায় শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার। গ্রেফতার করা হল ওই হাসপাতালের সঙ্গে যুক্ত চারজনকে। প্রসঙ্গত রাজ্যে এই প্রথম করোনা পরিষেবা দিতে না চাওয়ায় কোনও হাসপাতালের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করা হল।

 

শিলিগুড়ির ওই বেসরকারি হাসপাতালটিকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে নির্দিষ্ট করার নির্দেশ দিয়েছিল প্রশাসন। কিন্তু তা করতে অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। করোনা পরিষেবা দিতে না চেয়ে হাসপাতালে বিক্ষোভ প্রদর্শনও করা হয়। এই অপরাধে হাসপাতালের দুই কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। বিক্ষোভে নেতৃত্ব দেওয়ার জন্য গ্রেফতার করা হয়েছে আরও দুই স্থানীয় বাসিন্দাকেও।
হাসপাতালটি এই সংকটের সময়ে করোনা পরিষেবা দিতে না চাওয়ায় তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে বলে স্বীকার করে নিয়েছেন দার্জিলিং-এর সিএমওএইচ প্রলয় আচার্য। এই বিষয়ে দার্জিলিং-এর জেলাশাসককের অভিযোগ পেয়েই পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছেন শিলিগুড়ির ডিসিপি জোন ২ (পশ্চিম) কুয়ার ভূষণ।

Spread the love