খেলাধুলা প্রথম পাতা

‘আল্লা আমাদের সঙ্গে ছিলেন’, বিশ্বকাপ জিতে বললেন ব্রিটিশ অধিনায়ক

নিজস্ব প্রতিনিধি : হাড্ডাহাড্ডি লড়াই। ম্যাচ জেতানোর হাজার চেষ্টা করেও নিউ জিল্যান্ডের কানের পাশ দিয়ে বেরিয়ে গেল বিশ্বকাপ। বিশ্বকাপ জেতার পর সাংবাদিক বৈঠকে ইংল্যান্ডের অধিনায়ক অইন মর্গ্যান বললেন, আল্লা তাঁদের সঙ্গে ছিলেন। সেই সঙ্গে তিনি যোগ করেন, গোটা টুর্নামেন্ট জুড়েই নিউজিল্যান্ডের পারফর্ম্যান্স তাঁদের থেকে ভাল ছিল। কিন্তু এদিন ভাগ্য তাঁদের সঙ্গে ছিল।

আইরিশম্যানের ভাগ্যের প্রসঙ্গ তুলতে গিয়ে চলে এলেন আল্লা। যে সাংবাদিক একটু মাথা চুলকাচ্ছিলেন, তাঁকে আর ধন্দে না রেখে ব্যাপারটা খোলসা করেন ইংল্যান্ডের ক্যাপ্টেন। তিনি বলেন, ‘ম্যাচ চলাকালীন আদিল রশিদের সঙ্গে আমার কথা হচ্ছিল। ও বলল, আল্লা আমাদের সঙ্গেই আছেন। আর সেই থাকাটাও আমাদের প্লেয়ারদের পারফরম্যান্সে প্রতিফলিত হচ্ছে। আমাদের দলের মধ্যে বিরাট বৈচিত্র্য রয়েছে।’

ভাল লড়াই করেও কেবল ভাগ্যের কাছে বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে নিউজিল্যান্ড। রবিবার বিশ্বকাপে এমন দু’টি দল ফাইনালে খেতাবের লড়াইয়ে নামে, যারা আগে বিশ্বকাপ জেতেনি। ইংল্যান্ড, নিউজিল্যান্ড দুই দলই ৫০ ওভারে সমান রান করে। খেলা গড়ায় সুপার ওভারে। সেখানেও সমান রান করে দুই দল। কিন্তু তারপরেও বিশ্বকাপ হেরে যায় নিউজিল্যান্ড।

ঠিকই যেন তাই! এই ইংল্যান্ড দলের এক-এক প্লেয়ার এক-এক দেশের। জন্মসূত্রে মরগ্যান আইরিশ, বেন স্টোকসের জন্ম নিউ জিল্যান্ডে, জোফরা আর্চার ওয়েস্ট ইন্ডিজের আবার টম কুরানের জন্ম দক্ষিণ আফ্রিকায়।

 

Spread the love