কলকাতা জেলা প্রথম পাতা

বুধবারের পরই বাকি ৪ আসনে প্রার্থী ঘোষণা, কংগ্রেসকে সময় বেঁধে দিলেন বিমান বসু

নিজস্ব প্রতিনিধি : “প্রার্থী এখনও দিইনি মানে এমন নয়, যে প্রার্থী দেব না”। মঙ্গলবার এ কথা বলেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি বলেছেন, “কংগ্রেসের জবাব না-পেলে বাকি ৪ আসনে প্রার্থী ঘোষণা করবে বামেরা”।

আসন-সমঝোতা প্রক্রিয়া ঘেঁটে গিয়ে  জোট ভেস্তে যাওয়ার জন্য কংগ্রেসের দিকে এখন আঙুল তুলতে চাইছে আলিমুদ্দিন। এদিন কংগ্রেসের জেতা ৪ আসনে প্রার্থী না দিয়ে বিমান বসু আশা করছেন, কংগ্রেসও পাল্টা ঘোষণা করবে সিপিএমের জেতা ২ আসনে কংগ্রেস প্রার্থী দেবে না। আসলে এই ২ আসনের মধ্যে রায়গঞ্জ আসনটি সিপিএমের কাছে গুরুত্বপূর্ণ। কংগ্রেস প্রার্থী না দিলে সিপিএম এই আসন জিতলেও জিততে পারে। প্রার্থী দিলে সে আশা পূরণ নাও হতে পারে। রায়গঞ্জ ছাড়া বামেদের হাতে আর একটি আসনও নেই, যে আসনটি একক লড়াই করে জিতে আসা সম্ভব। বামফ্রন্ট সম্ভবত সে কারনেই ৪ আসন খালি রেখে বার্তা দিচ্ছে। যদিও প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, “কংগ্রেস কারো করুনা প্রার্থী নয়”।

এ দিনই দ্বিতীয় প্রার্থী তালিকায় ১৩ আসনে প্রার্থীদের নাম প্রকাশ করেছে বামেরা৷ গত শুক্রবার প্রথম পর্যায়ে ২৫ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বামফ্রন্ট৷ বিমান বসু বলেছেন, “বিজেপি, তৃণমূলকে রুখতে আমরা জোট চেয়েছিলাম৷ তাই একেবারে প্রার্থী ঘোষণা করিনি৷” কংগ্রেসের জন্য এখনও করছেন কিনা, জানতে চাওয়া হলে  বিমান বসুর জবাব, “প্রার্থী দিইনি মানে দেব না এমন নয়৷ বুধবার পর্যন্ত কংগ্রেসের জবাবের অপেক্ষা করব৷ জবাব না এলে বাকি ৪ আসনে প্রার্থী ঘোষণা করে দেব৷”

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।