Aamar Sokal (March 20) : state-rs-nomination-for-dinesh-bajaj-and-mousam-noor-not-accepted-hearing-tomorrow
কলকাতা প্রথম পাতা

আমার সকাল : মৌসম-দীনেশের মনোনয়ন ‘ত্রুটিপূর্ণ’,মঙ্গলবার রিটার্নিং অফিসারের সামনে হাজিরার নির্দেশ তৃণমূল প্রার্থীদের

নিজস্ব প্রতিনিধি : রাজ্যসভা ভোটে তৃণমূলের প্রার্থী মৌসম নুর এবং নির্দল প্রার্থী দীনেশ বাজাজের বিরুদ্ধে ত্রুটিপূর্ণ মনোনয়ন জমা দেওয়ার অভিযোগ তুলল বামেরা। তাই সোমবার এই দু’জন প্রার্থী মনোনয়ন গৃহীত হল না। মঙ্গলবার সকাল ১১টায় তাঁদের রিটার্নিং অফিসারের সামনে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিন তৃণমূলের তিন প্রার্থী দীনেশ ত্রিবেদী, সুব্রত বক্সি, অর্পিতা ঘোষ এবং বাম-কংগ্রেস জোট প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যের মনোনয়ন গৃহীত হয়েছে।

মৌসম ও দীনেশর বিরুদ্ধে অভিযোগ, নিয়ম অনুযায়ী, নিজেদের বিরুদ্ধে যে কোনও মামলা থাকলে মনোনয়ন জমা দেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে তা কমিশনের সাইটে আপলোড করতে হয়। কিন্তু তাঁরা তা করেননি বলে অভিযোগ জানিয়েছেন বামেরা। এবিষয়ে দীনেশ বাজাজ জানিয়েছেন, পরে সব নথিই দিয়েছেন তিনি। দীনেশ বাজাজের পরিবহণ নিগমের চেয়ারম্যান থাকা নিয়েও প্রশ্ন উঠেছে। বাজাজ জানিয়েছেন, তিনি ইস্তফা দিয়েছেন।

সূত্রের খবর, মৌসম এবং দীনেশ বাজাজের মনোনয়ন স্ক্রুটিনি করে মঙ্গলবার দুপুরের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে যদি কোনও ত্রুটি থাকে, তাহলে মৌসম এবং দীনেশ বাজাজের মনোনয়ন বাতিল করা হতে পারে।

Spread the love