Aamar Sokal ( March 20) : Number of Corona attacks in the country is 142, now an Indian army infected with Covid-19
কলকাতা প্রথম পাতা

আমার সকাল : করোনা সংক্রান্ত মিথ্যা খবর ছড়ালেই কড়া শাস্তি : পুলিশ কমিশনার, বেলেঘাটা আইডিতে ভর্তি উচ্চপদস্থ আমলার ছেলে

নিজস্ব প্রতিনিধি : করোনা সংক্রান্ত মিথ্যা খবর ও গুজব ছড়ালে প্রয়োজনে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দিল কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। বুধবার একটি সোশাল মিডিয়া পোস্টে এই বার্তা দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার। তিনি জানিয়েছেন, সোশাল মিডিয়ায় করোনা সংক্রান্ত সব পোস্টের উপর নজর রাখছে পুলিশ।

মঙ্গলবার রাজ্যের এক উচ্চপদস্থ আমলার ছেলে সংক্রামিত হয়েছেন করোনা ভাইরাসে। আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালের পৃথক ওয়ার্ডে রেখে চিকিৎসা চলছে তাঁর। তারপর থেকে কলকাতায় করোনা আতঙ্ক যে জাঁকিয়ে বসেছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই মারণ চিনা ভাইরাস প্রসঙ্গে যাতে কোনও গুজব সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে না পড়ে সেদিকেই নজর কলকাতা পুলিশের।

জানা গিয়েছে, গত ১৫ মার্চ ওই যুবক ইংল্যান্ড থেকে ফিরেছিলেন। এরপরই জানা যায়, ওই ব্যক্তি ইংল্যান্ডে একটি পার্টিতে যোগ দিয়েছিলেন। সেই পার্টিতে থাকা ৪ জনের শরীরে মেলে করোনাভাইরাস। যদিও ভারতে ফেরার পর ওই যুবকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মতো কোনও উপসর্গ ছিল না। কিন্তু শুধুমাত্র ইংল্যান্ড থেকে ফেরার কারণেই তাঁকে সোমবার বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সেখান থেকে তাঁর নমুনা সংগ্রহ করেই পাঠানো হয়েছিল বেলেঘাটা আইডিতে।

গোটা বিশ্ব সহ ভারতে দিন দিন বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। যেখানে সোমবার পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সখ্যাটা ছিল ১১০। আর আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৪২। তাহলে মাত্র এই দুই দিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩২। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩।

এদিকে ভারতের মহারাষ্ট্রে সংখ্যাটা সবথেকে বেশি। মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ জন। ১৪৭ জনের মধ্যে ২৫ জন আক্রান্ত বিদেশি নাগরিক। পশ্চিমবঙ্গেও মঙ্গলবার প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এখনও পর্যন্ত ১৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে কেন্দ্রের তরফে।

Spread the love