Aamar Sokal (March 20) : due-to-corona-municipality-vote-has-posepond
কলকাতা জেলা প্রথম পাতা রাজনৈতিক রাজ্যের খবর

আমার সকাল : করোনা আতঙ্কের জেরে এবার পিছিয়ে গেল পুরভোট

নিজস্ব প্রতিনিধি :  করোনা আতঙ্কের জেরে এবার পিছিয়ে দেওয়া হল পুরভোট। সূত্রে খবর, কমপক্ষে ১৫ দিনের জন্যে পিছিয়ে দেওয়া হচ্ছে পুরভোট। আজ সর্বদল বৈঠকে ঘোষণা করে দিল রাজ্য নির্বাচন কমিশন।

এমনিতেই জুন পর্যন্ত কলকাতা পুরবোর্ডের সময়সীমা। ফলে নির্বাচন কমিশন জানিয়েছেন এই পরিস্থিতিতে এখনই ভোট নয়।  ৩০ মার্চ অবধি স্থগিদ থাকবে সমস্ত কাজ। এপর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেবে কমিশন। কমিশন সূত্রে খবর, হাওড়া ও কলকাতায় ভোট নেওয়া হবে জুনের প্রথম সপ্তাহে।  বাকি ১০০টি পুরসভায় জুনের দ্বিতীয় সপ্তাহে ভোটগ্রহণ। আপাতত এই  সূচিই স্থির হয়েছে। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে শাসক দল থেকে বিরোধী দলের সবাই।

ইতিমধ্যে ককরোনাকে রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।বন্ধ করে দেওযা হয়েছে স্কুল-কলেজ। বন্ধ করে দেওয়া হয় জাদুঘর, বিড়লা মিউজিয়াম, সায়েন্সসিটি। এদিকে বুধবার থেকে ২৬ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বিধানসভা। ছটিতে বিধায়করা। রাজ্যে সকরারে তরফ থেকে বলা হয়েছে যাতে একাধিক মানুষ একসাথে কোথাও না মিলিত হয়। তাই এই সময়ে দাঁড়িয়ে ভোট ঘোষণা হলে, দলের প্রচারের জন্য সভা, সমাবেশ করতেই হবে। যা করোনা পরিস্থিতির ঠিক বিপরীত হতে পারে । আবার বিনা প্রচারে ভোটও সম্ভব নয়। তাই সবদিক খতিয়ে দেখে ভোট পিছিয়ে দিতে মত দিল বিরোধী দল গুলি।

Spread the love