Aamar Sokal (March 20) : cow-urine-and-cow-dung, amulet-is-being-distributed-and-sell- to-avoid-coronavirus
জেলা দেশ প্রথম পাতা রাজনৈতিক

আমার সকাল : করোনা রুখতে বিক্রি হচ্ছে গোমূত্র,গোবর, তাবিজ, গ্রেফতার ‘সিদ্দিকি বাবা’ ও ‘করোনাওয়ালা বাবা’

নিজস্ব প্রতিনিধি : আজ পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০। আর ইতিমধ্যে করোনা আক্রান্তে মারা গিয়েছে ২ জন। আর এই আতঙ্কের মধ্যে নিজেকে বাচাতে প্রশাসনের তরফ থেকে বলা হয়ে, ১ ঘন্টা অন্তর অন্তর হাত ধুতে, মুখে মাস্ক পড়ে থাকতে। ভিড় এলাকায় না যেতে। যেকোন মানুষের সাথে কথা বলার জন্যে ৫ মিটার দুরত্ব রাখতে বলা হয়েছে। কিন্তু বিজ্ঞানমতকে উপেক্ষা করে এবার দিনের আলোতে মাঝ রাস্তায় গোমূত্র ও গোবর বিক্রি করছে এক ব্যবসায়ী।

আজ সকালে ডানকুনির দিল্লি রোডের পাশের একটি মুদির দোকানে বিক্রি করা হচ্ছে গোমূত্র ও গোবর। পাশাপাশি বলা হচ্ছে, করোনাভাইরাসকে আটকাতে এই গোমূত্র অব্যর্থ দাওয়াই অর্থ ঔষুধ। ওই দোকানের মালিকের নাম শেখ মাহমুদ আলি। তিনি জানিয়েছেন, ”এই গোমূত্র যদি মানুষ সেবন করে ও গোবর গায়ে মাখে, তাহলে করোনাভাইরাসের আক্রমণ থেকে অনেকটাই দূরে থাকা সম্ভব হবে।” পাশাপাশি তিনি মানুষকে গোমূত্র খাওয়ানোর কাজও করছেন। এই খবর পাওয়ার পরই ওই ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকে।

তবে এটা প্রথম নয়! এই পরিস্থিতিতে করোনা নিধনের জন্যে গোমূত্র পার্টির আয়োজন করেছিল হিন্দু মহাসভা।

শুধু গোমূত্র বা গোবর নয় করোনা থেকে রক্ষা পেতে বাজারে এসেছে নতুন টোটকা। মাত্র ১১ টাকা দিলে হাতে চলে আসছে পীরবাবার ‘তাবিজ’। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। এক পিরবাবা ডালিগঞ্জ এলাকায় নিজের দোকানের বাইরে এমন লেখা এক বোর্ড ঝুলিয়ে ‘তাবিজ’ বিক্রি করছিলেন। তবে পরে খবর পেয়ে আহমেদ সিদ্দিকি নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় স্বাস্থ্য বিভাগের কাছে প্রথমে এই খবর আসে। এর পরে মেডিক্যাল অফিসাররা পুলিশকে খবর দেয়। উত্তরপ্রদেশের অতিরিক্ত পুলিশ কমিশনার (পশ্চিম) বিকাশ চন্দ্র ত্রিপাঠী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে অভিযুক্ত নিজেকে ‘করোনাওয়ালা বাবা’ বলে ডাকে এবং নিরীহ লোকদের ঠকায়।

Spread the love