Aamar Sokal ( March 20) : Corona Panic! Home Secretary Alapan Banerjee and his wife went to Quarantine
কলকাতা প্রথম পাতা

আমার সকাল : করোনা আতঙ্ক! হোম কোয়ারেন্টাইন-এ গেলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী

নিজস্ব প্রতিনিধি : হোম কোয়ারেন্টাইন-এ গেলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালী চক্রবর্তী।

আজ নবান্নে আসেননি আলাপন বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের মিটিং বাতিল করে দেন তাঁর স্ত্রী। জানা গিয়েছে, একপ্রকার নিজেদের সইচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। কারণ হিসেবে জানা গিয়েছে, গতকালই রাজ্যের প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে লন্ডন থেকে আসা এক উচ্চপদস্থ আমলার ছেলে।

জানা গিয়েছে, ওই তরুণ সোমবার দিনভর তাঁর মা সঙ্গে নবান্নে ছিলেন। অফিসের কর্মীরাও সোমবার ওই পদস্থ আমলার সংস্পর্শে এসেছেন। এমনকি সোমবার নবান্নে গিয়ে আক্রান্ত ওই তরুণ আলাপন বন্দ্যোপাধ্যায়ে ঘরেও গিয়েছিলেন বলে জানা যায়। এরপরই এদিন সামনে এল সস্ত্রীক আলাপন বন্দ্যোপাধ্যায়ের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার কথা।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই সিসিটিভি ফুটেজ থেকে দেখা হচ্ছে ওই আমলা আর কার কার সংস্পর্শে এসেছিলেন। তাদেরকেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হতে পারে। অন্যদিকে এম আর বাঙুর হাসপাতালের  এক চিকিৎসক এবং এক স্বাস্থ্য সহায়ক কর্মীকেও এই তরুণের সংস্পর্শে আসার জন্য হোম আইসোলেশনে পাঠানোর নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

গোটা বিশ্ব সহ ভারতে দিন দিন বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। যেখানে সোমবার পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সখ্যাটা ছিল ১১০। আর আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৪২। ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩।

Spread the love