Aamar Sokal (January 20) : Former secretary of the late Manashakti, a politician, Avik Dutt
কলকাতা প্রথম পাতা

আমার সকাল : প্রয়াত গণশক্তির প্রাক্তন সম্পাদক তথা রাজনীতিক অভীক দত্ত

নিজস্ব প্রতিনিধি : প্রয়াত বিশিষ্ট সাংবাদিক ও রাজনীতিক অভীক দত্ত। মঙ্গলবার ভোর ৬ টা নাগাদ দক্ষিণ কলকাতার উডল্যান্ডস মাল্টি স্পেশালিটি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালীন তাঁর বয়স ছিল ৫৮।

২০১৮ সালের ২ ডিসেম্বর দমদম নাগের বাজারে একটি সভায় বক্তব্য রাখার সময় তিনি আচমকাই অসুস্থ হয়ে পড়েন। নার্সিহোমে নিয়ে গেল ডাক্তাররা জানান, তাঁর সেরিব্রাল স্ট্রোক হয়েছে। সেই থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি তাঁর অবস্থার অবনতি হওয়ার তাঁকে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস মাল্টি স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই এ দিন সকালে তিনি প্রয়াত হন।

অভীক দত্ত সাংবাদিক ও গণশক্তির সম্পাদকের সাথে পশ্চিমবঙ্গ সিপিআই(এম)-এর রাজ্য কমিটির সদস্যও ছিলেন। তাঁর জীবনাবসানের সংবাদে গভীর শোক প্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং সিপিআই (এম)-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

পরিবারের সূত্রে জানা গিয়েছে, আজ হাসপাতাল থেকে প্রথমে বাড়ি, গণশক্তির দফতর এবং তারপর বেলা ১ টা নাগাদ বিশিষ্ট সাংবাদিক ও গণশক্তি পত্রিকার প্রাক্তন সম্পাদক অভীক দত্তর মরদেহ প্রেস ক্লাবে শায়িত রাখা হবে। তাঁর অকাল প্রয়ানে শোকের ছায়া পড়েছে সাংবাদিক মহলে।

 

Spread the love