aamar sakal: Rahul's full confidence in Congress! Sonia can resign, then Kalpana Tunghe
দেশ প্রথম পাতা

আমার সকাল: রাহুলেই পূর্ন আস্থা কংগ্রেসের! ইস্তফা দিতে পারেন সোনিয়া, ফের জল্পনা তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি: ২০১৯ লোকসভা নির্বাচনে মোদীকে সরাতে দেশজুড়ে কংগ্রেসের তরফে দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছিল রাহুল-প্রিয়ঙ্কাদের।দলের ব্যাটন নিজের হাতে রেখেই ময়দানে নেমে পড়েছিল খোদ সোনিয়া পুত্র রাহুল গান্ধী। কিন্তু ফল বেরোনোর পর খানিক অন্তরালেই যেতে বাধ্য হয়েছিলেন রাহুল। কারণ, দেশে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছিল কংগ্রেস। তা দেখে হতাশ হয়েই রাহুল গান্ধী জানিয়েছিলেন তিনি কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চান। তাঁর বিকল্প খোঁজা হোক। কিন্তু কংগ্রেস নেতৃত্ব তাতে সায় দেয় নি।

আমার সকাল: সংসদের খাবারে ভর্তুকি দিতে খরচ হয় ১৭ কোটি, সুবিধা আর পাবেন না সাংসদরা

অনেক বৈঠকের পর ফের রাহুলেই আস্থা রাখতে চাইছে কংগ্রেসের শীর্ষনেতারা।শোনা যাচ্ছে, ব্যর্থতার দায় স্বীকার করে পদ ছাড়া রাহুল আরও একবার কংগ্রেসের শীর্ষপদে বসতে চলেছেন। সব ঠিক থাকলে আগামী মাসেই সোনিয়ার স্থলে কংগ্রেস সভাপতি হতে চলেছেন ওয়ানড়ের সাংসদ।তবে দোলাচোলার মধ্যেই নিজের কাজ করে চলেছেন প্রিয়ঙ্কা গান্ধী।

এমনকি রাহুল গান্ধীর অনুস্থপিতিতে কংগ্রেসের সভাপতির পদে দায়িত্ব নেন খোদ সোনিয়া গান্ধী।কংগ্রেসের অন্দরে জোর জল্পনা, আগামী মাসেই কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে সভানেত্রী পদ থেকে পদত্যাগ করতে পারেন সোনিয়া। তাঁর জায়গায় ফের সভাপতি হতে পারেন রাহুল। ইতিমধ্যেই, যুব কংগ্রেস কর্মীরা রাহুলকে ফের স্বাগত জানাতে তৈরি হচ্ছেন। টুইটারে #MyleaderRG নামের একটি হ্যাশট্যাগও ট্রেন্ডিং চলছে। শোনা যাচ্ছে, ১৫ জানুয়ারির পর যে কোনও দিনে কংগ্রেস সভাপতির পদে ফের বসতে পারেন রাহুল। আগামী মাসে উদয়পুরে বসতে চলেছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। সেখানেই সব ঠিক হয়ে যেতে পারে।

Spread the love