aamar sakal: I was not in Delhi on the day when the incident happened, New petition to avoid hanging, Nirbhaya rapist Mukesh
দেশ প্রথম পাতা

আমার সকাল: ঘটনা যেন দিন ঘটেছে সেদিন দিল্লিতেই ছিলাম না, ফাঁসি এড়াতে নয়া পিটিশন নির্ভয়ার ধর্ষক মুকেশের

নিজস্ব সংবাদদাতা: ফাঁসির হাত থেকে মুক্তি পেতে এবার নয়া কৌশল নির্ভয়া মামলার অন্যতম আসামি মুকেশ সিং-এর । মুকেশ দাবি করে, অপরাধের দিন তিনি দিল্লিতে ছিলেন না। তাই তার মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ দেওয়া হোক। মুকেশের এই দাবি নিয়েই ফের জল্পনা শুরু আইনজীবীদের মধ্যে। প্রসঙ্গত, সোমবারই সুপ্রিম কোর্ট জানিয়েছিল নির্ভয়া দোষীদের সামনে ফাঁসির সাজা এড়ানোর আর কোনও উপায় খোলা নেই। তার ২৪ ঘণ্টার মধ্যেই আদালতে নতুন আপিল দাখিল করেছেন নির্ভয়া কাণ্ডে চার দোষীর আইনজীবী এপি সিং।

নতুন পিটিশনে দাবি করা হয়েছে ঘটনার দিন অর্থাৎ ২০১২ সালের ১৬ ডিসেম্বর নাকি দিল্লিতে ছিলেনই না দোষী মুকেশ সিং। এদিন আদালতে দাঁড়িয়ে এপি সিং বলেন, তাঁর মক্কেল মুকেশ সিংকে ২০১২ সালের ১৭ ডিসেম্বর রাজস্থান থেকে গ্রেফতার করা হয়েছিল। ঘটনার দিন মুকেশ রাজধানীতে ছিলই না। তিহাড় জেলে মুকেশের উপর অত্যাচার চালানো হয়েছিল বলে ওই পিটিশনে দাবি করেছেন আইনজীবী এপি সিং।আগামী ২০ মার্চ ভোর সাড়ে ৫ টার সময়ে ফাঁসি হওয়ার কথা নির্ভয়া কাণ্ডের ৪ অপরাধী অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা, বিনয় শর্মা এবং মুকেশ সিংয়ের।

আজ থেকে ৭ বছর আগে ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লি এক প্যারামেডিক ছাত্রীকে নৃশংসভাবে ধর্ষণ করে তাঁরা। মারধোর করা হয় ওই যুবতীর সঙ্গে থাকা যুবককেও। ঘটনার কিছুদিন পরেই সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা যান ওই ডিসেম্বর। ১৭ ডিসেম্বরই এই ঘটনার মূল অভিযুক্ত হিসাবে রাজস্তান থেকে গ্রেফতার করা হয় মুকেশ সিংকে। এরপর আদালতে তার শাস্তিও প্রমাণিত হয়েছে বহুদিন আগে। আপাতত মৃত্যুর দিন গুনছে তাঁরা চারজনেই। তবে ফাঁসি এড়ানোর চেষ্টা চলছে পুরো দমে।

আমার সকাল : ভারতীয় নৌবাহিনীতে মহিলাদের স্থায়ী কমিশনে সম্মতি দিল সুপ্রিম কোর্ট

সোমবারই সুপ্রিম কোর্টে দোষীদের শেষতম কিউরেটিভ পিটিশন খারিজ হয়েছিল। শোনা গিয়েছিল, আদালত চত্বরে দাঁড়িয়ে দোষীদের আইনজীবী এপি সিং নাকি বলেছিলেন, এবার আর আদালতের ফাঁসির দিনক্ষণ ঠিক করার ক্ষেত্রে বাধা নেই। অর্থাৎ এটা স্পষ্ট যে সাজা মকুব বা ফাঁসি পিছোনো কিংবা অন্যান্য কোনও টালবাহানা করার সমস্ত পথ এবার বন্ধ হয়ে গিয়েছে চার দোষীর সামনে।কিন্তু তারপর আজ মুকেশ সিংয়ের তরফে আদালতে জানানো হল যে অপরাধের দিন নাকি সে রাজধানীতে ছিলই না। তাঁকে ফাঁসানো হচ্ছে। তবে আইন বিশেষজ্ঞরা বলছেন, এটা অপরাধীর ফাঁসি আটকানোর একটা নয়া ফন্দি।

 

Spread the love