aamar sakal: Corona has come from London to Kolkata, don't influence VIP! The Chief Minister showed a strong attitude towards Corona
কলকাতা প্রথম পাতা

আমার সকাল: লন্ডন থেকে করোনা এসেছে কলকাতায়, ভিআইপি প্রভাব খাটাবেন না! করোনা নিয়ে কড়া মনোভাব দেখালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: বিদেশ থেকে ফিরলে স্বাস্থ্য পরীক্ষা করান, কয়েকদিন নিজেরা আইসোলেশনে থাকুন। অবিবেচকের মতো এসব এড়িয়ে ঘুরে বেড়াবেন না। নিজের ছেলেকে নিয়ে নবান্নের আমলার দায়িত্বজ্ঞানহীন ভূমিকা নিয়ে বিতর্ক উঠতে নাম না করে আরও কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। সাফ বললেন, পরিবারের কেউ প্রভাবশালী, একথা ভেবে স্বাস্থ্য বিধি এড়িয়ে কোনও জনবহুল স্থানে ঘোরাঘুরি করে সংক্রমণ ছড়াবেন না। তোপ দাগলেন সংবাদমাধ্যমকেও।

করোনা নিয়ে অযথা গুজব ছড়ানো হচ্ছে, এই অভিযোগ তুলে সাংবাদিকের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন পুলিশকে।প্রসঙ্গত, লন্ডন থেকে আসা এক বাঙালি তরুণের শরীরে গতকাল নভেল করোনাভাইরাস পাওয়া গিয়েছে। কলকাতায় এই প্রথম কারও শরীরে এই সংক্রমণ ধরা পড়েছে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার নবান্নে এক অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে বলেন, এটা কলকাতার প্রথম কেস বলা ভুল। যে সব সংবাদমাধ্যম এটা লিখেছে তারা ঠিক লেখেনি।

ওই তরুণের শরীরে লন্ডনেই করোনাভাইরাসের সংক্রমণ হয়েছিল। সে সেই সংক্রমণ নিয়ে কলকাতায় এসেছে।কোভিড-১৯ আক্রান্ত ওই তরুণ বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর বাবা, মা, গাড়ির চালিক সহ পরিবারের আরও ৬ জনকে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রেখে তাঁদের লালারস পরীক্ষার জন্য নাইসেডে পাঠানো হয়েছে।

আমার সকাল: করোনা আতঙ্কের জন্য নবান্নের আমলার ওপর ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, সরকারি কর্মীদের ডিউটি কাঁটছাট করলো সরকার

মুখ্যমন্ত্রী এদিন বলেন, এখানে কোনও ভিভিআইপি-এলআইপি নেই। আমার জন্য নিয়ম আপনার জন্যও তাই নিয়ম। বিদেশ থেকে কেউ এলে বাধা দেওয়া হচ্ছে না। বিদেশে যাঁরা পড়তে গিয়েছেন তাঁদের এখন ছুটি শুরু হয়েছে। তাঁরা দেশে ফিরছেন, ভাল কথা। কিন্তু যাঁরা বিদেশ থেকে আসছেন, তাঁর যেন পনেরো-সাতাশ দিন নিজেদের আইসোলেশনে রাখেন। এ ব্যাপারে সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে।

 

Spread the love