করোনা প্রথম পাতা রাজনৈতিক রাজ্যের খবর

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ৫৭, তবে করোনার কারণে মৃত ১৮: নবান্ন। এনিয়ে সমালোচনায় সরব দিলীপ ঘোষ ।

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। অর্থাৎ রাজ্যে এপর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৮। এদিন নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, ‘অডিট কমিটি মোট ৫৭ জনের মৃত্যুর কারণ খতিয়ে দেখেছে। তাঁদের মধ্যে ১৮ জনের মৃত্যুর প্রত্যক্ষ কারণ করোনা। বাকি ৩৯ জনের মৃত্যুর কারণে করোনা ইন্সিডেন্টাল কেস বলে জানিয়েছে অডিট কমিটি।’ সেইসঙ্গে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কাউকে হাসপাতাল থেকে ছাড়া হয়নি। উল্লেখযোগ্য বিষয় হল, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা কমেছে। এখন তা হয়েছে ৫১% আর হাওড়ায় ১৮%।

কলকাতা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, হুগলি, পূর্ব বর্ধমান থেকে আক্রান্তদের খোঁজ মিলেছে। মুখ্যসচিবের কথায়, ‘বাংলায় মোট ৮৯৩৩ টেস্ট হয়েছে। গত ২৪ ঘণ্টায় করা হয়েছে ৯৪৩টি টেস্ট।’
এদিন মুখ্যসচিব বলেন, ‘অনেক জায়গা থেকে রোগী প্রত্যাখ্যানের অভিযোগ আসছে। আমি হাসপাতাল, নার্সিংহোম ও ডাক্তার বাবুদের অনুরোধ করছি, আপনারা আমাদের রত্ন। কিন্তু দয়া করে রোগীদের ফিরিয়ে দেবেন না।’ অন্যদিকে এনিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, ৫৭ মৃত্যুকে ১৮ দেখানো সামাজিক অপরাধ, এটাও মমতা সরকারের বড় দুর্নীতি। আর এভাবেই আক্রমণ সানালেন দিলীপ ঘোষ।

Spread the love