CBI arrested Chidambaram from jail
দেশ প্রথম পাতা

আমার সকাল: জেল থেকেই চিদম্বরমকে গ্রেফতার করল সিবিআই

নিজস্ব প্রতিনিধি— মঙ্গলবারই দিল্লির বিশেষ আদালত চিদম্বরমকে তিহার জেলে গিয়ে জেরা এবং প্রয়োজনে গ্রেফতার করার অনুমতি দিয়েছিল ইডিকে। সেই অনুমতি পাওযার ২৪ ঘন্টার মধ্যেই দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। প্রায় ৪২ দিনের মাথায় জিজ্ঞাসাবাদের জন্য তিহাড় জেল থেকে চিদম্বরমকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

মঙ্গলবার চিদম্বরমকে হেফাজতে নিতে সিবিআইয়ের বিশেষ আদালতে দু’দুটি আবেদন করে ইডি। এক, তাঁকে গ্রেফতার, দুই, নিজেদের হেফাজতে নেওয়ার। এ দিন আদালত চিদম্বরমের ‘মর্যাদার’ কথা মাথায় রেখে তদন্তকারীদের পাল্টা দুটি পরামর্শ দেয়। চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করা হোক আদালত চত্বরেই এবং তার মধ্যে তাঁকে হেফাজতে নিতে আবেদন করুক তদন্তকারীরা। অন্যটি হল, এই মুহূর্তে চিদম্বরমকে জেল হেফাজতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করতে পারেন তদন্তকারীরা।

সেনা-জঙ্গির লড়াই চলছে টানা ১৯ দিন! এনকাউন্টারে খতম হিজবুল কমান্ড সহ ৩ জঙ্গি

এদিনই প্রাক্তন অর্থমন্ত্রীর স্ত্রী নলিনী ও ছেলে কার্তি চিদম্বরম তাঁর বাবার সঙ্গে দেখা করতে তিহারে যান। আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ২১ অগস্ট প্রাক্তন অর্থমন্ত্রীকে গ্রেফতার করেছিল সিবিআই। গ্রেফতারের পর প্রথম ১৫ দিন চিদিম্বরম সিবিআই হেফাজতে ছিলেন। ৫ সেপ্টেম্বর থেকে তিনি বন্দি রয়েছেন তিহার জেলে।