Aamar sokal (October 19) : Pujo has opened school, college! Commissioner Anuj Sharma is to keep the kolkata's roads free of traffic
কলকাতা প্রথম পাতা

আমার সকাল : পুজোর পর খুলেছে স্কুল, কলেজ! শহরের রাস্তা যানজট মুক্ত রাখতে কড়া নির্দেশ নগরপালের

নিজস্ব প্রতিনিধি : পুজোর ছুটি শেষ হওয়ার পর বুধবার খুলল রাজ্যের সমস্ত সরকারি অফিস এবং অধিকাংশ স্কুল। ফলে রাস্তা-ঘাটে যানজটের চাপ বাড়বে সেটাই স্বাভাবিক। এ দিন সকালে কলকাতার ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থায় আরও তৎপরতার নির্দেশ দিয়েছে কলকাতা পুলিসের কমিশনার অনুজ শর্মা। তার পরে টালা ব্রিজ বন্ধের জেরে উত্তর কলকাতার বিস্তীর্ণ অংশে যানজট সামলে পরিবহণ ব্যবস্থা সচল রাখতে হিমশিম খেল কলকাতা ট্রাফিক।

এই অতিরিক্ত যানজটের চাপ সামাল দিতে আলিপুর ও টালায় অতিরিক্ত ফোর্স মোতায়নের জন্য থানার ওসি আর এসিদের কড়া নির্দেশ দিয়েছেন অনুজ শর্মা। বিশেষ করে আলিপুর ও টালা সেক্টরে যানজট সামাল দিতে অতিরিক্ত নজর দিতে নির্দেশ দিয়েছেন কলকাতা পুলিসের কমিশনার।

আরও পড়ুন:আমার সকাল: ম্যাপ ছিঁড়লেন আইনজীবি, হুমকি বিচারপতির! অযোধ্যা শুনানি শেষ, অপেক্ষা রায়দানের

সকালের অফিস বা স্কুল, কলেজ যাওয়ার সময় বা ফেরার সময় আরও তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়েছে শহরের ট্রাফিক ব্যবস্থার দায়িত্বে থাকা পুলিস কর্তাদের।

পুলিশের এক শীর্ষ কর্তা এ দিন বলেন, ‘‘আমরা বিকল্প হিসাবে বেইলি ব্রিজের কথা ভেবেছিলাম। কিন্তু এখনও উপযুক্ত জায়গা পাইনি, যেখানে বেইলি ব্রিজ তৈরি করা যায়।”

গত ৯ অক্টোবর মুম্বইয়ের সেতু বিশেষজ্ঞ ভি কে রায়না টালা সেতু নিয়ে রিপোর্ট জমা দেওয়ার পরেই স্পষ্ট হয়ে যায়, ওই সেতুর একটা বড় অংশই ভেঙে নতুন করে তৈরি করতে হবে। অর্থাৎ সেতু বন্ধ থাকবে আরও বেশ কয়েক মাস।