aamar sakal: CBI summons Mukul Roy in Narada case again
কলকাতা প্রথম পাতা

আমার সকাল: নাড্ডা শহরে থাকাকালীনই শনিবার ফের নারদ মামলায় মুকুল রায়কে তলব করলো সিবিআই

নিজস্ব প্রতিনিধি:  আইপিএস এসএমএইচ মির্জাকে মোট সাত বার জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল সিবিআই। কিন্তু অষ্টম বারের জন্য নিজাম প্যালেসে ডাক পাওয়ার পরেই তিনি গ্রেফতার হয়েছেন তদন্তকারীদের হাতে। সূত্রের খবর, নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দাদের প্রশ্নের সদুত্তর না দেওয়ায় তাঁকে গ্রেফতারির সিদ্ধান্ত নেয় সিবিআই।

আরো পড়ুন:  ব্যস্ত মুকুল, হাজিরা দেওয়ার সময় নেই! পাল্টা চিঠি দিয়ে অনড় সিবিআইও

সিবিআই সূত্রে খবর, ধৃত আইপিএস মির্জার মুখোমুখি বসিয়ে মুকুলকে জেরা করতে চায় সিবিআই। আর তার সঙ্গে চালানো হবে নারদের স্টিং ভিডিয়ো। নারদের একটি অংশে কোটি টাকার লেনদেনের প্রসঙ্গ রয়েছে। ওই অংশটি চালিয়েই জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। কিন্তু এখনই হাজিরা দিতে পারবেন না মুকুল রায়। সিবিআইকে চিঠি দিয়ে সেকথা জানিয়ে দিলেন বিজেপি নেতা।

আরো পড়ুন:  মির্জার পর নাম ঘুরছে বিজেপি নেতার! কোথাও আমাকে টাকা নিতে দেখা যাই নি, নারদ সাফাই মুকুলের

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, শুক্রবার জেপি নাড্ডা আসায় ব্যস্ত থাকবেন।আগামী ২ তারিখ পর্যন্ত সিবিআই-এর কাছে সময় চেয়ে নিয়েছেন তিনি।আজ, শুক্রবার সকাল ১১টায় তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সকালেই চিঠি দিয়ে সময় চান বিজেপি নেতা। জানিয়ে দেন, ব্যস্ততার কারণে আসতে পারবেন না। সূত্রের খবর, শনিবার ফের তাঁকে তলব করেছে সিবিআই।

বৃহস্পতিবার নারদকাণ্ডে বর্ধমানের প্রাক্তন পুলিস সুপার এসএমএইচ মির্জাকে গ্রেফতার করে সিবিআই। নারদ-তদন্তে এটাই প্রথম গ্রেফতার। নারদ স্টিং ভিডিয়োয় দেখা গিয়েছে, ব্যবসায়ী সেজে আসা নারদ কর্তাকে মির্জার কাছে পাঠাচ্ছেন তত্কালীন তৃণমূল নেতা। মুকুল রায় সাফাই দিয়েছেন, আমি সেই সময় নির্বাচনে দাঁড়ায়নি। অনেক ছবি প্রতিটা টিভি দেখিয়েছে কোথাও আমাকে কেউ দেখাতে পারেনি। আমি টাকা নিইনি।  ওরা ব্যবসার জন্য এসেছিলেন। আমি তখন মির্জার সঙ্গে দেখা করতে বলি। কোনও টাকা লেনদেনের কথা বলিনি।