কলকাতা জেলা প্রথম পাতা

সিপিএমের ‘কে তুমি নন্দিনী’ ,’আগে তো দেখিনি’ বিতর্কিত ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি : রবিবার দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূলের কর্মীসভা ছিল নজরুল মঞ্চে। সেখানেই ফিরহাদ কর্মীদের উজ্জীবিত করতে বলেন, “সিপিএমের ‘কে তুমি নন্দিনী, আগে তো দেখিনি।’ বিজেপি-ও নিশ্চয়ই বিদেশি কোনও মাল নিয়ে আসবে। কোনও চিন্তা নেই।” স্বাভাবিক ভাবেই মন্ত্রীর এই মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

আর এবারে রাজনীতিতে কু’কথার স্রোতেই গা ভাসালেন তৃণমূলের শীর্ষ নেতা তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। দলীয় কর্মসূচিতে বক্তৃতা করতে গিয়ে কথার তোড়ে মহিলাদের ‘আক্রমণ’ করে বসলেন তিনি।

দক্ষিণ কলকাতা আসনে সিপিএম প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা নন্দিনী মুখোপাধ্যায়। এর আগেও তিনি ভোটে দাঁড়িয়েছিলেন। তিনি বলেন, “মন্ত্রী যে গানের লাইনটি ব্যবহার করেছেন আমার সম্পর্কে, সেটি আমার প্রিয় নায়কের লিপে একটি জনপ্রিয় বাংলা গান। কিন্তু আমরা ছোটবেলায় দেখতাম এলাকার লুম্পেনরা এই গানটিকে ইভটিজিং-এর জন্য ব্যবহার করত। এখন সেই লুম্পেন সংস্কৃতিই রাজ্যের মন্ত্রীর মুখে। ভাবুন তাহলে রাজ্যের অবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে।” বিজেপি প্রার্থী (রবিবার দুপুর পর্যন্ত ঘোষণা হয়নি) সম্পর্কে মন্ত্রীর মন্তব্যেরও নিন্দা করেন সিপিএমের অধ্যাপিকা নেত্রী।

বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় বলেন, “ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে তৃণমূলের প্রার্থী হওয়া মহিলাদের যখন কুরুচিকর মন্তব্য করা হয়েছে, আমি প্রতিবাদ করেছি। কিন্তু তৃণমূলের নেতারা এ কথা বলে তো নিজেদের মহিলা প্রার্থীদেরই অপমান করছেন।” প্রসঙ্গত রথযাত্রা নিয়ে যখন রাজ্য রাজনীতি সরগরম তখন লকেট চট্টোপাধ্যায়ের একটি ‘বিতর্কিত’ মন্তব্যের জবাব দিতে গিয়ে নতুন বিতর্ক তৈরি করেছিলেন ফিরহাদ।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।