দেশ প্রথম পাতা বিনোদন

সিনেমার সঙ্গে মিলে গেল বাস্তব

নিজস্ব প্রতিনিধি— কখনও কখনও সিনেমার সঙ্গে বাস্তব মিলে যায়। একে কাকতালীয় নাকি অন্য কিছু বলবেন। শুনতে অবাক মনে হলেও এমনটাই হয়েছে। ২০১৭ সালে  একটি সিনেমায় উপদেষ্টার ভূমিকা পালন করেছিলেন ভারতীয় বায়ুসেনার প্রাক্তন এয়ার মার্শাল এস বর্তমান। ছবিটির কেন্দ্রীয় চরিত্র ছিলেন পাকিস্তানে ভেঙে পড়া ভারতীয় যুদ্ধবিমানের পাইলট। প্রাক্তন এয়ার মার্শাল স্বপ্নেও ভাবেননি মাত্র দু’বছরের মাথায় সেই একই অভিজ্ঞতার সাক্ষী হতে হবে তাঁর পরিবারকে।

সেদিনের সেই তামিল ছবির পোস্টারের সঙ্গে যে মিলে যাবে অভিনন্দন বর্তমানের জীবন তা কখনোই ভাবা সম্ভব ছিল না। কিন্তু বাস্তবে তাই ঘটল। যে ছবিতে উপদেষ্টা ছিলেন অভির বাবা। রূপোলিপর্দার বিভীষিকা নেমে আসবে তাঁদের জীবনে। পাকিস্তানে ভেঙে পড়বে তাঁর ছেলে, বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের মিগ-২১। সিনেমায় যে ট্রমার মধ্যে দিয়ে যেতে হয়েছিল পাইলটের পরিজনেদের সেই একই পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে তাঁদেরও।

২০১৭ সালের সেই ছবিটি তামিল ভাষায় তৈরি। পরিচালক মণিরত্নম। ছবির নাম ‘কা ভেলিয়েদাই’ নায়কের ভূমিকায় ছিলেন কার্তি, নায়িকা অদিতি রাও হায়দারি। পাকিস্তানে বন্দিদশার কথা স্মরণ করে দিন কাটিয়েছিলেন নায়ক। তাঁর সেই ভাবনাই সিনেমার মূল বিষয়বস্তু। এক্ষেত্রে অবশ্য এতগুলো দিন পাকিস্তানে কাটাতে হবে অভিনন্দনকে। তার আগেই ঘরে ফিরছেন তিনি।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।