দেশ

শহিদের মায়ের পা ছুঁয়ে প্রমাণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি— পুলওয়ামায় শহিদ সেনা জওয়ানের মা-বাবাদের সম্মান সমারোহের অনুষ্ঠানে পা ছুঁয়ে প্রণাম করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। সম্প্রতি দেরাদুনে শৌর্য সম্মান সমারোহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে পুষ্পস্তবক ও শাল দিয়ে তাঁদের সম্মানিত করছিলেন প্রতিরক্ষা মন্ত্রী। সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াইয়ে প্রাণ হারিয়েছিলেন অজিত প্রধান ও অন্যান্য সৈনিকরা। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন এক শহিদ জওয়ানের মা হেমা কুমারি। পুষ্পস্তবক দেওয়ার সময় তাঁর পা ছুঁয়ে প্রমাণ করলেন প্রতিরক্ষা মন্ত্রী। আর পা ছোঁয়ার সেই দৃশ্য মুহূর্তে ধরা পড়ল ভিডিয়ো ফুটেজে। পরে মুসৌরির বিজেপি বিধায়ক গণেশ যোশি সেই ভিডিয়ো শেয়ার করলেন তাঁর ট্যুইটার হ্যান্ডেলে। 
উক্ত অনুষ্ঠানে নির্মলা সীতারমন বলেন, “গত ৬০ বছর ধরে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালের কাজ বন্ধ ছিল। কিন্তু বিজেপি সরকার দায়িত্ব সহকারে দেশের শহিদদের তা উৎসর্গ করেছে।”

একদিকে যখন কেন্দ্রীয় মন্ত্রী শহিদের মায়ের পা ছুঁয়ে প্রণাম করে নজির সৃষ্টি করলেন, তখনই তার ঠিক একদিন আগে বিহারে চরম অবহেলায় শেষকৃত্য সম্পন্ন হয়েছিল কুপওয়ারায় সন্ত্রাসবাদী সংঘর্ষে নিহত সিআরপিএফ জওয়ান পিন্টু কুমার সিং-এর। তাঁর মরদেহ আনতেও কোনও মন্ত্রী গেলেন না বিমানবন্দরে। কিন্তু পিন্টু কুমারের গ্রামে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন কানাইয়া কুমার।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।