আন্তর্জাতিক

মাসুদ আজাহারের পর এবার দিল্লির লক্ষ্য কি দাউদ?

নিজস্ব প্রতিনিধি — পুলওয়াম কাণ্ডের পর একের পর এক ইস্যুতে কোণঠাসা পাকিস্তান। রাষ্ট্রপুঞ্জের তালিকায় মাসুদ আজহারের নাম তুলতে বদ্ধ পরিকর ভারত। আর জঙ্গি দমনে ফ্রান্স, রাশিয়া, আমেরিকা, ব্রিটেনের পাশাপাশি পাকিস্তানের বন্ধু চিনকেও পাশে পেয়েছে ভারত। রাশিয়ার সরাসরি ভারতের পাশে দাঁড়িয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে মাসুদ আজহারকে গ্লোবাল টেররিস্ট ঘোষণার প্রস্তাব এবং ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের প্রবল হুমকিতে দিশাহারা ইসলামাবাদ। এদিকে জঙ্গি মাসুদের পর এবার দিল্লি আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে নিয়ে পাকিস্তানকে কোণঠাসা করতে চাইছে।

ইতিমধ্যেই নয়াদিল্লি থেকে দাউদ ইব্রাহিম করাচিতে কোন এলাকায় থাকে এবং কোন কোন ব্যবসায় তার প্রত্যক্ষ সংযোগ, পাকিস্তানের কোন কোন শপিংমলে দাউদের বেনামি মালিকানা রয়েছে একই সঙ্গে বিদেশে তার কোথায় কোথায় সম্পত্তি রয়েছে তারও হিসেব নিতে শুরু করেছে।

জানা গিয়েছে, করাচির ক্লিফটন এলাকার হোয়াইট হাউস থেকে দাউদ ইব্রাহিমকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাখা হয়েছে আইএসআই গেস্ট হাউসে। একইভাবে আপাতত সরানো হয়েছে হাফিজ সইদকেও। তবে জইশ প্রধানকে নিয়ে রীতিমতো কোণঠাসা পাকিস্তানকে এবার দাউদকে নিয়েও যে বেকায়দায় ফেলা যাবে এরকমই ভাবছে ভারত। আর সেই লক্ষ্যে নতুন ডসিয়ার তৈরি করা হবে।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।