দেশ প্রথম পাতা

মাটিতে পড়ে আছে মৃত জঙ্গি! তুলতে গিয়েই আচমকা উঠে দাঁড়িয়ে এলোপাথাড়ি গুলি, শহিদ ৪

নিজস্ব প্রতিনিধি: একদিকে শান্তির বার্তা। দেশে ফিরছেন পাক সেনার হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। ঠিক তারই পাশাপাশি কাশ্মীরের হান্দাওয়াড়ায় জঙ্গিদের গুলিতে শহিদ হয়েছেন ৪ নিরাপত্তারক্ষীর জওয়ানের। তাদের মধ্যে ২ সিআরপিএফ অফিসার এবং ২জন কনস্টেবল। এবং জানা গিয়েছে জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন ১ সাধারণ নাগরিক।  সেনা সূত্রে জানা গিয়েছে, একটি বাড়িতে দুই জঙ্গি লুকিয়ে রয়েছে বলে শুক্রবার খবর আসে। সেই মতো অভিযানে নামে রাজ্য পুলিশের এসওজি, সিআরপিএফ এবং সেনাবাহিনীর ব্যাটেলিয়ানরা। হান্দোয়ারার বাবাগুন্ডে ওই বাড়ির কাছে পৌঁছলে, তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

মৃত ভেবে জঙ্গির দেহ উদ্ধার করতে গিয়েছিলেন। তাতেই  প্রাণ গেল চার জওয়ানের। মৃত সেজে শুয়ে থাকা জঙ্গির গুলিতেই মৃত্যু হয়েছে তাঁদের। গুরুতর জখম হয়েছেন নিরাপত্তা বাহিনীর আরও ৮ জওয়ান। মৃতদের মধ্যে সিআরপি-র দুই জওয়ান, রাজ্য পুলিশের দুই কর্মী এবং এক স্থানীয় বাসিন্দা রয়েছেন।

গুলি বিনিময় চলাকালীন দুই জঙ্গির মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। সেই মতো দেহ উদ্ধারে এগোয় নিরাপত্তা বাহিনী। তাতেই বিপত্তি বাধে। মাটিতে পড়ে থাকা দুই জঙ্গির মধ্যে একজন আচমকা উঠে দাঁড়িয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করলে জখম হন জওয়ানরা। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মধ্যে চার জনের মৃত্যু হয়। যৌথ বাহিনীর গুলিতে মৃত সেজে শুয়ে থাকা ওই জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। তবে এখনও পর্যন্ত তার নাম-পরিচয় জানা যায়নি।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।