কলকাতা জেলা প্রথম পাতা

ভোটের কড়াকড়ি, সীমান্তে শুরু বাহিনী নাকা চেকিং

নিজস্ব প্রতিনিধি : আসন্ন লোকসভা ভোট শান্তিপূর্ণ ভাবে পরিচালনা করার জন্য নানা পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন। সীমান্ত জেলা পূর্ব মেদিনীপুরে সেই কড়াকড়ি যেন একটু বেশি। দুষ্কৃতীদের আনাগোনা রুখতে কড়া নজর রয়েছে বাংলা-ওড়িশা সীমার ওপর।আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তার জন্য শুরু হয়েছে বাহিনী টহলও।

Image may contain: 2 people, people standing and outdoor

Image may contain: one or more people and outdoor

শুক্রবার সকালে জেলায় এসে পৌঁছেছে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।রামনগর বিধানসভা এলাকায় মোতায়েন করা হয়েছে এই বাহিনীকে।বিকেলে বাংলা-ওডিশা সীমানায় টহল দেওয়া শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী।পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ বলেন,”আপাতত এক কোম্পনি কেন্দ্রীয় বাহিনী এসেছে।সীমান্ত সুরক্ষায় মোতায়েন করা হয়েছে ওই বাহিনীকে।এটি বাহিনীর প্রথম দফা।

Image may contain: 3 people, people standing and outdoor

ধাপে ধাপে আরও বাহিনী এলে দ্রুত পদক্ষেপ করা হবে। বাংলা -ওডিশা দুই রাজ্যের সীমান্তবর্তী এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর আগাম টহলদারিতে জোর দেওয়া হয়েছে।বাহিনী রাতে ও দিনে নাকা চেকিং চালাবে।থাকবে ক্যামেরা নজরদারিও।”পূর্ব মেদিনীপুরে কাঁথি ও তমলুক লোকসভা কেন্দ্রের ভোট স্থির হয়েছে আগামী ১২ মে।কিন্তু নির্বাচনে নিরাপত্তা জোরদার করতে ভোটের প্রায় ২ মাস আগেই জেলায় পৌঁছে গেল কেন্দ্রীয় বাহিনী।

Image may contain: 1 person, standing and outdoor

টহলদারি যাতে ঠিক মতো হয়তা নিশ্চিত করতে কমিশনের তরফে সংশ্লিষ্ট জেলার পুলিশকর্তাদের তা ভিডিও করে রাখার নির্দেশ হয়েছে।

Image may contain: one or more people, people standing and outdoor

Image may contain: 2 people, people standing and outdoor

উল্লেখ্যএর আগে কেন্দ্রীয় বাহিনীকে যথাযথ ভাবে ব্যবহার না করার অভিযোগ নির্বাচন কমিশনের কাছে জমা করেছিল রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি।তার ভিত্তিতেই কমিশনের এমন পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিকমহলের একাংশ।

Image may contain: one or more people and outdoor

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।