কলকাতা জেলা প্রথম পাতা

বাংলাকে অপমান করছে বিজেপি, দেশে অঘোষিত সুপার-ইমার্জেন্সি চলছে!৪২ জন প্রার্থীকে পাশে নিয়ে তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি: পশ্চিমবঙ্গের সমস্ত বুথকে স্পর্শকাতর ঘোষণা করার দাবি জানিয়েছে বিজেপি। বুধবার নির্বাচন কমিশনের কাছে গিয়ে এই দাবি জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতারা।বাংলার সব বুথকে স্পর্শকাতর ঘোষণা করার বিজেপির দাবির প্রেক্ষিতে এবার মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।প্রার্থী তালিকা ঘোষণার পরই তৃণমূল প্রার্থীদের নিয়ে কালীঘাটে সাংবাদিক সম্মেলন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কালই রাজ্যের ৪২টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিলেন তৃণমূলনেত্রী। 

আজকের বৈঠকে ছিলেন অসমের বিভিন্ন কেন্দ্রে তৃণমূলপ্রার্থীরাও। দুপুর থেকেই দলীয় প্রার্থীদের নিয়ে দীর্ঘক্ষণ বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই সারা দেশে অঘোষিত ‘সুপার-ইমার্জেন্সি’ চলছে বলে বিজেপিকে তোপ দাগেন তিনি। রাজ্যের সমস্ত বুথকে অতি-স্পর্শকাতর ঘোষণা করতে বিজেপির দাবির তীব্র সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শান্তিপূর্ণ রাজ্য হওয়া সত্ত্বেও অহেতুক পশ্চিমবঙ্গকে অপমান করতে চাইছে বিজেপি, এই অভিযোগ করেন তিনি। 

একই সঙ্গে তিনি বলেন, ‘‘ ত্রিপুরায় পঞ্চায়েত নির্বাচনে ৯৮ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী হলে কিছু হয় না। বেছে বেছে বাংলাকেই টার্গেট করা হয় অপমান করার জন্য। মোদী-অমিত শাহের বিরুদ্ধে লড়াই করার জন্যই এই আক্রমণ চলছে। কিন্তু আমাদের ভয় দেখিয়ে লাভ নেই। ওদের কোনও রাজনৈতিক দল বলেই মনে করি না।’’ তৃণমূল নেত্রী এদিন রাজস্থানে পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গ টেনে এনেছেন। জানিয়েছেন, সেখানে কীভাবে বিজেপির সরকার থাকাকালীন ৯৮ শতাংশ আসনে বিজেপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল।মুখ্যমন্ত্রীর প্রশ্ন, ”বাংলার সব বুথকে কেন অতিস্পর্শকাতর ঘোষণা করা হবে? ওরা কী ভাবছে, আমাকে নিয়ন্ত্রণ করবে?”এ নিয়েও বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, সংবাদমাধ্যমের স্বাধীনতাকে সম্মান করে বাংলা।

 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।