জেলা প্রথম পাতা

প্রার্থী নিয়ে অসন্তোষ, ইস্তাফা দিলেন সম্পাদক সহ ১০ সিপিআই নেতা

নিজস্ব প্রতিনিধি : মেদিনীপুর লোকসভা আসনে বামফ্রন্টের সিপিআই প্রার্থী বিপ্লব ভট্ট। তিনি শ্রমিক সংগঠন এ আই টি ইউ সি রাজ্য সহকারী সাধারণ সম্পাদক, তাঁর প্রার্থী পদ নিয়ে সিপিআই-এর অন্দরমহলে অসন্তোষ ছিলই। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু প্রার্থীর নাম ঘোষণা করা পরেই কার্যত সেই ক্ষোভ প্রকাশ্যে এল। প্রার্থী নিয়ে অসন্তোষ প্রকাশ করেন সিপিআই-এর খড়গপুর সহ পূর্ব লোকাল কমিটির সম্পাদক অসিত বসাক সহ আরও ৯ জন সদস্য। তাঁরা দলীয় আলোচনায় এই প্রার্থী পদের জন্য বিকল্প নাম দিয়েছিলেন। কিন্তু তাঁদের মতে কমিটির একাংশ সৈরাচারী মনোভাব নিয়ে চলছেন, ফলে তাঁদের মতামত কোনো গুরুত্ব পায়নি। অসিতবাবুর আরও ক্ষোভ রয়েছে তাঁদের নিবার্চনের কাজ কর্ম থেকে দুরে রাখা হয়ছে, এবারের নির্বাচনে তাঁদের কোনো দায়িত্ব দেওয়া হয়নি।

অসিতবাবুদের দল ছাড়া কি নির্বাচনী ফলাফলে কোনো প্রভাব ফেলবে? এ্র্রই প্রশ্নের উত্তের তিনি জানান এতে বিরোধী রাজনৈতিক শক্তির লাভ হবে। 

সিপিআই ২০১৪ সালে ৩লক্ষ ৫৫হাজার ১৯৪টি ভোট পেয়েছিলো। এবারে এ-ই দলের জামানত রক্ষা করাও সম্ভব হবে না। খড়গপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি রবিশংকর পান্ডে বলেন, অসিত বসাকদের দল ছাড়াতে নির্বাচনী ফলাফলে কতটা প্রভাব ফেলবে তা এইমুহুর্তে বলা সম্ভব  নয়। তবে কমিউনিস্ট মনোভাবাপন্নরা সাধারণত সাম্প্রদায়িক শক্তিকে সমর্থন করে না।

রাজনৈতিক মহলের বক্তব্য এই মূহূর্তে খড়গপুর শহরে বা জেলাতেও সিপিআইএম-এর মুখ একমাত্র বিল্পব ভট্ট। দল খুব স্বাভাবিক ভাবেই তাঁর নামে শিলমোহর দিয়েছে।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।