কলকাতা খেলাধুলা প্রথম পাতা

খুনের ছক’-সহ একাধিক অভিযোগে শামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় চার্জশিট জমা দিল কলকাতা পুলিশের

নিজস্ব প্রতিনিধি : ভারতীয় দলের পেসার মহম্মদ শামির বিরুদ্ধে নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগের চার্জশিট পেশ করল পুলিস। আজ আলিপুর আদালতে চার্জশিট পেশ করা হয়। বিবি হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতে চার্জশিট তৈরি করেছে কলকাতা পুলিশ। চার্জশিটে মহম্মদ সামি ও তাঁর দাদার বিরুদ্ধে ৪৯৮এ (পণ নিয়ে হেনস্থা) ও ৩৫৪এ (যৌন নির্যাতন) ধারা প্রয়োগ করা হয়েছে। তবে ধর্ষণের ধারা দেওয়া হয়নি।

শামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় চার্জশিট দেওয়া হল। সামনেই IPL। তারপর বিশ্বকাপ। টানা ক্রিকেটসূচি। এর মাঝেই এই চার্জশিটের ফলে বেকায়দায় মহম্মদ শামি।

প্রসঙ্গত, মহম্মদ শামির বিরুদ্ধে ‘খুনের ছক’ ও ‘ধর্ষণের চেষ্টা’র অভিযোগ আনেন তাঁর স্ত্রী। সামি তাঁর দাদাকে দিয়ে তাঁকে ধর্ষণ করানোর চেষ্টাও চালান বলে অভিযোগ করেন হাসিন। সামি পত্নীর অভিযোগের ভিত্তিতে সামি-সহ মোট ৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করে কলকাতা পুলিস।

বধূ নির্যাতন ও অবৈধ সম্পর্ক-সহ আরও একাধিক অভিযোগের ভিত্তিতে সামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। এফআইআর দায়ের হতেই ভারতীয় দলের স্পিড স্টার সামির বিরুদ্ধে তদন্ত শুরু করে লালবাজার। আদালতেও গোপন জবানবন্দি দেন সামি পত্নী।

গতবছর মহম্মদ শামির বিরুদ্ধে ধর্ষণ ও বিষক্রিয়ার মাধ্যমে খুনের চেষ্টার মতো একাধিক অভিযোগ আনেন তাঁর বিবি। পাশাপাশি শামির বিরুদ্ধে যৌনকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠতাসহ একাধিক অভিযোগও তোলেন বিবি হাসিন জাহান। বিভিন্ন সময়ে শামির বিরুদ্ধে তোলা অভিযোগ নিয়ে সংবাদমাধ্যমে বিতর্কও তৈরি হয়েছে বিস্তর। তাঁদের মধ্যে এখন বিবাহবিচ্ছেদের মামলা চলছে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।