প্রথম পাতা প্রযুক্তি

এবার ফেসবুকে ‘ডার্ক মোড’, জেনে নিন অ্যাক্টিভেট করবেন কী ভাবে

নিজস্ব প্রতিনিধি : এবার ফেসবুকে ‘ডার্ক মোড’। চমকে দেওয়া এই নতুন উপায়ে রাতের অন্ধকারেও দিব্যি চ্যাট করা যাবে। ফেসবুক মেসেঞ্জারে এখন থেকেই ব্যবহার করা যাবে এই ডার্ক থিম।

২০১৮-তে একটি আন্তর্জাতিক সম্মেলনে ফেসবুকের তরফে ঘোষণা করা হয়েছিল যে, খুব তাড়াতাড়িই লঞ্চ করা হবে এই ‘ডার্ক থিম’। সেই কথা অনুযায়ী অবশেষে ফেসবুক মেসেঞ্জারে নিয়ে আসা হল এই ডার্ক থিম। এর ফলে রাতের বেলায় ফেসবুকে মেসেঞ্জার ব্যবহার করতে গেলে চোখের উপর চাপ কম পড়বে বলে জানানো হয়েছে। কম আলোতেও চোখের পক্ষে সুবিধাজনক হবে এই ফিচার।

Image result for facebook dark mode

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে এই ‘ডার্ক মোড’-এর দেখা মিলবে। 

Image result for facebook dark mode

ফেসবুক কর্তৃপক্ষের দাবি অনুযায়ী, এই মোড ব্যবহারের ফলে অন্ধকারে চোখের উপরে চাপ পড়া থেকে মিলবে রেহাই। কী ভাবে নিজের ফোনে এই মোড ব্যবহার করবেন? জেনে নিন-ফেসবুক জানাচ্ছে, এর জন্য সবার আগে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে হবে। এরপর মেসেঞ্জারে গিয়ে যে কোনও কারুর সঙ্গে একটি চ্যাটে ক্লিক করতে হবে। তারপর সেই চ্যাট বক্সে মেসেজ লেখবার জায়গায় পাঠাতে হবে একটি অর্দ্ধেক চাঁদের ইমোজি। সেটি পাঠানো হয়ে গেলেই মেসেঞ্জারের উপর থেকে ঝাঁকে ঝাঁকে অ্যানিমেটেড চাঁদ নেমে আসবে এবং তারপরেই অপশন আসবে সেটিংসে গিয়ে এই ডার্ক মোডটি চালু করবার জন্য।

প্রসঙ্গত, গত বছরই ফেসবুকের তরফে জানানো হয়েছিল শীঘ্রই তারা নিয়ে আসবে ‘ডার্ক মোড’। অবশেষে এসে গেল সেই মোড। 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।